ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশে নিয়োগ প্রতারণার অভিযোগে মাদারীপুরে আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
পুলিশে নিয়োগ প্রতারণার অভিযোগে মাদারীপুরে আটক ২

মাদারীপুর: মাদারীপুরে পুলিশের কনস্টেবল পদে নিয়োগে প্রতারক চক্রের দুই সদস্যকে আটকরা করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।  

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে জেলা শহরের পুরাতন কোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

 

আটকরা হলেন- জেলার সদর উপজেলার ব্রাহ্মন্দী গ্রামের বাসিন্দা ইউনুস আলী বেপারী (৫৮) ও একই উপজেলার হোগলপাতিয়া এলাকার মৃত জালাল হাওলাদারের ছেলে রিপন হাওলাদার (৩৫)।  

রোববার (১২ ফেব্রুয়ারি) সকালে সংবাদ সম্মেলনে মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মাসুদ আলম জানান, ‘সারা দেশে চলছে বাংলাদেশ পুলিশের ট্রেনিং রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের যাচাই-বাছাই। এরই অংশ হিসেবে শনিবার সকাল থেকে মাদারীপুর পুলিশ লাইন্সে মাঠে জড়ো হয় ১ হাজার ১৭৬ জন চাকরিপ্রত্যাশী। যার মধ্যে ১ হাজার ৯৬ জন পুরুষ, আর ৮০ জন নারী প্রার্থী। এ সুযোগকে কাজে লাগায় দালালচক্র। বেশ কয়েকজন প্রত্যাশীকে চাকরি দেওয়ার আশ্বাস দেন তারা। জনপ্রতি ৪ লাখ টাকা চুক্তিতে চাকরি দেবেন বলে জানান দালালচক্রের সদস্যরা।

ডাসার উপজেলার বালিগ্রামের সাকিব আকন নামে এক চাকরিপ্রত্যাশী অগ্রিম ২০ হাজার টাকা দেন, পরে জেলা ডিবির নজরদারিতে ধরা পড়ে প্রতারণার বিষয়টি। পরে শনিবার দুপুরের দিকে শহরের পুরাতন কোর্ট এলাকা থেকে প্রতারক ইউনুস ও রিপনকে আটক করা হয়। আটক দু’জনসহ অজ্ঞাত আরও চার জনের বিরুদ্ধে এরই মধ্যে সদর মডেল থানায় মামলা করে জেলা ডিবির উপ-পরিদর্শক (এসআই) মো. রায়হান সিদ্দিকী শামীম। অন্যদের ধরতে চলছে অভিযান। ঘটনাস্থল থেকে ৫ হাজার টাকা জব্দ করে পুলিশ।

উল্লেখ্য, এই নিয়োগে এসপি মাসুদ আলমকে প্রধান করে পাঁচ সদস্যদের নিয়োগ কমিটি গঠন করে পুলিশ হেডকোয়ার্টারস। আগামী ২৭ ফেব্রুয়ারি ভাইভা শেষে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা দেবেন তারা। সেখানে ৩৮ পুরুষ ও ৭ জন নারী সদস্য নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।