ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে ২১ মোবাইল ফোন উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
বরিশালে ২১ মোবাইল ফোন উদ্ধার

বরিশাল: বরিশালে হারিয়ে যাওয়া ২১টি মোবাইল ফোন উদ্ধার করেছে জেলা পুলিশ। ইতোমধ্যে ওই ফোনগুলো মালিকদের কাছে ফেরত দেওয়া হয়েছে।



সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানান পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম।

এ সময় তিনি বলেন, গত ডিসেম্বর ও জানুয়ারির মধ্যে বরিশাল জেলায় বিভিন্ন থানায় যেসব মোবাইল ফোন হারিয়ে যাওয়ার জিডি হয়েছে, তার মধ্যে ২১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। সাধারণত থার্ডপার্টির মাধ্যমে এসব ফোন উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার সাংবাদিকদের প্রশ্নোত্তরে বলেন, এ নিয়ে গত এক বছরের মধ্যে আমরা ৭২টি মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়েছি। সাধারণত প্রতি মাসে প্রতিটি থানায় ১০ থেকে ১৫টি মোবাইল হারিয়ে যাওয়ার জিডি হয়ে থাকে।

মোবাইল পেয়ে খুশি বাকেরগঞ্জের শিউলী আক্তার জানান, তিনি মোবাইল ফেরত পাবেন এ রকম আশা ছিল না। এই মোবাইল ফোন ফেরত পেয়ে তিনি খুশী।

এদিকে চুরি যাওয়া অধিকাংশ মোবাইল ফোনই বিভিন্ন ফেসবুক গ্রুপ ও অনলাইন সাইটের মাধ্যমে হাতবদল হয় বলে দাবি পুলিশের আইসিটি বিভাগের পুলিশ টিমের সদস্যদের।

উন্নত প্রযুক্তি ব্যবহার করে দেশের বিভিন্ন জেলা থেকে মোবাইল ফোনগুলো উদ্বোধন করা হয়েছে বলে জানান বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন।

কেউ  যদি পুরাতন মোবাইল ফোন কিনেন, তাহলে তা ব‌্যবহারে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।