ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হিরো আলমের সেই গাড়ি অ্যাম্বুলেন্সে রূপান্তর হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
হিরো আলমের সেই গাড়ি অ্যাম্বুলেন্সে রূপান্তর হচ্ছে

বগুড়া: হবিগঞ্জ থেকে উপহার হিসেবে পাওয়া হিরো আলমের সেই গাড়িটি অ্যাম্বুলেন্সে রূপান্তরের কাজ করছেন ডিজাইন বিল্ড রিপিয়ার (ডিবিআর) কমপ্লিট অটো সেন্টার।  

এ অটো সেন্টার গাড়িটি বিনামূল্যে অ্যাম্বুলেন্সে রূপান্তরের কাজ করছেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টা দিকে বিয়ষটি বাংলানিউজকে নিশ্চিত করেন ডিজাইন বিল্ড রিপিয়ার (ডিবিআর) কমপ্লিট অটো সেন্টারের ম্যানেজার মো. মিজুনুর রহমান।

গত ৭ ফেব্রুয়ারি হিরো আলমকে উপহার হিসেবে টয়োটা নোয়া ১৯৯৮ মডেলের গাড়িটি দেন হবিগঞ্জ জেলার চুনারুঘাটের নরপতি গ্রামের শিক্ষক মুখলিছুর রহমান। গাড়িটি পাওয়ার পর পরই সেটিকে অ্যাম্বুলেন্সে রূপান্তরের ঘোষণা দেন হিরো আলম।  

তিনি গাড়িটি নিয়ে আসার পর জানতে পারেন, এটির ট্যাক্স দেওয়া হয়েছে সর্বশেষ ২০১৩ সালের ১৮ মার্চ। ওই বছরের ১৫ জুলাই গাড়ির ফিটনেসের মেয়াদোত্তীর্ণ হয়েছে। বর্তমানে গাড়িটির ১০ বছরে চার লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা সরকারি ফি বকেয়া।

ডিবিআর অটো সেন্টারের ম্যানেজার মিজানুর রহমান বাংলানিউজকে জানান, গাড়িটি দু’দিন আগে (১২ ফেব্রুয়ারি) তাদের অটো সেন্টারে আনা হয়। হিরো আলম যখন গাড়িটিকে জনগণের জন্য অ্যাম্বুলেন্স বানানোর কথা জানান, তখনই গাড়িটি আমাদের ওয়ার্কশপে মেরামত করার পরিকল্পনা করা হয়। এরপর মোবাইল ফোনে হিরো আলমকে বিষয়টি জানাই।  

তিনিও অনেক খুশি হয়ে আমাদের প্রস্তাব মেনে নেন। গাড়িটি এখন আমাদের ওয়ার্কশপে আছে। গাড়িটি অ্যাম্বুলেন্সে রূপান্তর করতে ২০ দিনের মতো সময় লাগবে।

তিনি বলেন, গাড়িটি মেরামত করতে কমপক্ষে আড়াই থেকে তিন লাখ টাকার প্রয়োজন হবে। এই টাকা আমরাই দেব। এতে আমারও জনহিতকর কাজে অবদান রাখা হবে।

এ বিষয়ে হিরো আলম গণমাধ্যমকে বলেন, এটি খুব আনন্দের বিষয় যে, ওয়ার্কশপের মালিকরা আমাকে সহযোগিতা করছেন। তবে ট্যাক্সের টাকার বিষয়ে এখনো বিআরটিএতে যোগাযোগ করা হয়নি। যোগাযোগ করে কিছু টাকা কমানোর জন্য অনুরোধ করব।

১ ফেব্রুয়ারি বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) উপ-নির্বাচনে জয়ের দ্বারপ্রান্তে এসে হেরে গেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। সর্বশেষ ৮৩৪ ভোটের ব্যবধানে ১৪ দলীয় জোটের প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেনের কাছে পরাজিত হন তিনি। রেজাউল করিম তানসেন মশাল প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৪০৫ ভোট আর হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৫৭১ ভোট। তবে বগুড়া-৬ (সদর) আসনে তিনি জামানত হারান।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।