ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আমন্ত্রণপত্রে এমপির নাম না থাকায় বসন্ত উৎসবে ১৪৪ ধারা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
আমন্ত্রণপত্রে এমপির নাম না থাকায় বসন্ত উৎসবে ১৪৪ ধারা 

ময়মনসিংহ: ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের বসন্তবরণ উৎসবে স্থানীয় সংসদ সদস্য (এমপি) ফাহমি গোলন্দাজ বাবেলের নাম না থাকায় একই স্থানে অপর একটি সংগঠন কর্মসূচি ঘোষণা করে।
এতে সংর্ঘষের আশঙ্কায় উপজেলা প্রশাসন গফরগাঁও সরকারি কলেজের বসন্তবরণ উৎসবের অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করেছে।

 

মঙ্গলবার এ ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া, আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গফরগাঁও সরকারি কলেজে মঙ্গলবার রতুরাজ বসন্তকে বরণ করে নিতে বসন্ত বরণ ও পিঠা উৎসবের আয়োজন করে কর্তৃপক্ষ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো. মশিউর রহমান।

এছাড়াও বসন্ত বরণ ও পিঠা উৎসবে আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ডক্টর গাজী হাসান কামাল, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর এম মনিরুজ্জামান ও সরকারি কলেজে বিজ্ঞান শিক্ষার সুযোগ সম্প্রসারণ প্রকল্পের পরিচালক ডক্টর খন্দকার মুজাহিদুল হক।    

অনুষ্ঠানের সভাপতি ও কলেজ অধ্যক্ষ প্রফেসর কাজী ফারুক আহাম্মদ জানান, কলেজ শিক্ষক সমিতির সভায় প্রফেসর ডক্টর ইমরান হোছাইনকে বসন্তবরণ ও পিঠা উদযাপন কমিটির আহ্বায়ক ও অন্যান্য শিক্ষকদের সদস্য করে একটি কমিটির মাধ্যমে ব্যতিক্রমি এই উদ্যোগটি গ্রহণ করা হয়েছে। এরপর বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করে অনুষ্ঠান সাজানো হয়েছে।  

গফরগাঁও সরকারি কলেজের একাধিক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, সোমবার বিকেলে আমরা পিঠা উৎসবের জন্য কলেজ ক্যাম্পাসে স্টলের কাজ করছিলাম। এসময় উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান সজীব ক্যাম্পাসে এসে ডেকোরেটরের লোকজনকে গালাগাল করে অনুষ্ঠন বন্ধ হয়ে গেছে জানিয়ে প্যান্ডেল খুলে ফেলতে বলেন। এ সময় ওই যুবলীগ নেতা আরও বলেন, আমাদের এমপির নাম থাকবে না দাওয়াত কার্ডে, এমন অনুষ্ঠান গফরগাঁওয়ের বুকে হতে দিব না।  

বসন্তবরণ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ইমরান হোছাইন বলেন, ‘কলেজ ক্যাম্পাসে আনন্দমুখর পরিবেশে বসন্তবরণ ও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। সোমবার বিকেলে প্রশাসনের মারফত জানতে পারলাম একটি সংগঠন মঙ্গলবার কলেজ ক্যাম্পাসে রক্তদান কর্মসূচি গ্রহণ করেছে। এসব কারণে আইন শৃঙ্খলার অবনতির কথা বলে প্রশাসন সোমবার থেকে কলেজ ক্যাম্পাসে ১৪৪ ধারা জারি করেছে।    

গফরগাঁও উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবিদুর রহমান বলেন, সামাজিক সংগঠন ‘আলোর পথে’ মঙ্গলবার দিন গফরগাঁও সরকারি কলেজে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করবে। একই সঙ্গে গফরগাঁও সরকারি কলেজ বসন্তবরণ ও পিঠা উৎসবের আয়োজন করায় প্রশাসন আইন শৃঙ্খলা রক্ষায় সোমবার বিকেল ৫টা থেকে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ বিষয়ে গফরগাঁও থানার ওসি ফারুক আহম্মেদ বলেন, এলাকায় ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়েছে। পুলিশ এ ঘটনায় সতর্ক অবস্থানে রয়েছে।  

তবে এ বিষয়ে জানতে একাধিকবার যোগাযোগ করেও স্থানীয় সংসদ সদস্য (এমপি) ফাহমি গোলন্দাজ বাবেলের বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।