ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেই বাঘের দেহাবশেষ সংরক্ষণ করা হবে জাদুঘরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
সেই বাঘের দেহাবশেষ সংরক্ষণ করা হবে জাদুঘরে

সাতক্ষীরা: সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কলাগাছিয়া মুরালী খাল সংলগ্ন এলাকা থেকে উদ্ধার হওয়া বাঘের অর্ধগলিত দেহাবশেষ সংরক্ষণ করা হবে জাদুঘরে।

প্রথমে দুর্গন্ধযুক্ত বাঘটির পচে যাওয়া দেহাবশেষ মাটি চাপা দেওয়ার সিদ্ধান্তের কথা জানানো হলেও পরে বনবিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বাঘের সংরক্ষণযোগ্য অংশ জাদুঘরে রাখার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন অফিসার নূর আলম বলেন, বাঘটি মাস খানেক আগে মারা যাওয়ায় মরদেহ পচে মাটির সঙ্গে মিশে যাচ্ছিল। এমন সময় আমাদের চোখে পড়ে। মূলত বাঘের দেহাবশেষ বলতে হাড়গোড় ও কিছু কিছু অংশের পচা চামড়া পাওয়া গেছে। বাকি সব মাটির সাথে মিশে গেছে। এর থেকে প্রয়োজনীয় অংশ ফরেনসিকে পাঠানো হয়েছে। বাকি অংশ বাক্সবন্দি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনার অপেক্ষায় রাখা হয়েছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, কিছু দিনের মধ্যেই একটি টিম এসে বাঘটির দেহাবশেষ নিয়ে যাবে জাদুঘরে সংরক্ষণের জন্য। কোনো জাদুঘরে রাখা হবে, তা এখনো নিশ্চিত করে জানানো হয়নি।

এর আগে ১২ ফেব্রুয়ারি পশ্চিম সুন্দরবনের কলাগাছিয়া মুরালী খালের সংলগ্ন এলাকা থেকে বাঘটির অর্ধগলিত দেহাবশেষ উদ্ধার করে বনবিভাগ।  

আরও পড়ুন>>>সুন্দরবনে মিলল বাঘের মরদেহ

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।