ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিআইসি ব্যবস্থাপকদের বেসিক ট্রেনিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
ডিআইসি ব্যবস্থাপকদের বেসিক ট্রেনিং

ঢাকা: নারী যৌনকর্মীদের এইচআইভি এইডস সম্পর্কে সচেতন করার লক্ষ্যে ড্রপ ইন সেন্টারের (ডিআইসি) ব্যবস্থাপকদের নিয়ে তিন দিনের বেসিক ট্রেনিং শুরু হয়েছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর লালমাটিয়ায় এনজিও ফোরামের ট্রেনিং সেন্টারে সেভ দ্য চিলড্রেনের সহযোগিতায় ও ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের আয়োজনে এ কার্যক্রম শুরু হয়।

এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল এইডস-এসটিডি প্রোগ্রামের উপ-পরিচালক এবং প্রোগ্রাম ইনচার্জ ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেভ দ্য চিলড্রেনের ফিমেল সেক্স ওয়ার্কার ইন্টারভেনশন এবং এইচআইভি প্রোগ্রামের সিনিয়র ম্যানেজার সেলিনা সুলতানা, টেকনিক্যাল অ্যাডভাইজার ইজাজুল ইসলাম চৌধুরী, ঢাকা আহছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের যুগ্ম-পরিচালক কে এস এম তারিক।

এ সময় অতিথিরা প্রকল্পের জনগোষ্ঠীকে সরকারি সব সুবিধার আওতায় আনা, লক্ষিত জনগোষ্ঠীর পরস্পরের যোগাযোগ রক্ষার মাধ্যমে তাদের ক্ষমতায়ন করা এবং নারী যৌনকর্মী যারা ইনজেক্টিং ড্রাগ ব্যবহার করে তাদের প্রকল্পের আওতায় আনার জন্য গুরুত্বারোপ করেন।

এ কার্যক্রমে সারা দেশের ২৫ জন ডিআইসি ও আউটলেটের ব্যবস্থাপকরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
পিএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।