ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিক্ষিকাকে লাথি: ট্রেনের সেই পরিচালক সাময়িক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
শিক্ষিকাকে লাথি: ট্রেনের সেই পরিচালক সাময়িক বরখাস্ত

যশোর: যশোরের অভয়নগরের নওয়াপাড়া রেলস্টেশনের প্ল্যাটফর্মে শিক্ষিকা ও এক ছাত্রীকে মারধরের ঘটনায় আব্দুল্লাহ আল মামুন নামের ট্রেনের এক পরিচালককে (গার্ড) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ভুক্তভোগী এক শিক্ষিকার লিখিত অভিযোগ এবং গণমাধ্যমের খবরের ভিত্তিতে আব্দুল্লাহ আল মামুন নামের ট্রেনের এক পরিচালককে সাময়িক বরখাস্ত করেছেন। এছাড়া ট্রেনের সব দায়িত্ব থেকে তাকে অব্যাহতি দিয়েছে। ওই দিনের ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে ১৭ ফেব্রুয়ারি সকালে যশোরের ঝিকরগাছায় স্কাউটের পুষ্পক্যাম্প অনুষ্ঠানে অংশ নিতে দুই ছাত্রীসহ তিনি নওয়াপাড়া রেলস্টেশনে যান। সকাল সাড়ে ৭টার দিকে বেনাপোলগামী কমিউটার ট্রেন (বেতনা এক্সপ্রেস) নওয়াপাড়া রেলস্টেশনে পৌঁছায়। ট্রেনে প্রচণ্ড ভিড় থাকায় তিনি দুই ছাত্রীকে নিয়ে ট্রেন পরিচালকের বগিতে (গার্ডরুম) ওঠার চেষ্টা করেন। এ সময় ট্রেন পরিচালক আব্দুল্লাহ আল মামুন তাদেরকে উঠতে না দিয়ে প্রথমে শিক্ষিকার মুখে লাথি মারেন। এ সময় এক ছাত্রী প্রতিবাদ করলে তাকে লাঠি দিয়ে পিটিয়ে আহত করেন। নির্ধারিত সময়ের পর ট্রেন নওয়াপাড়া স্টেশন ছেড়ে চলে যায়।

ভুক্তভোগী শিক্ষিকা বাংলানিউজকে জানিয়েছিলেন, হামলাকারী ট্রেন পরিচালক আল মামুনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রথমে নওয়াপাড়া রেলস্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার অনুপ কুমার মণ্ডলকে জানান। পরে ৯৯৯ নম্বরে ফোন করে অভিযোগ করেন। এ বিষয়ে সেদিনই নওয়াপাড়া রেলওয়ে স্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার অনুপ কুমার মণ্ডল বলেছিলেন, প্ল্যাটফর্মে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এক শিক্ষিকা বেনাপোলগামী ট্রেনের এক পরিচালকের নামে মারধরের অভিযোগ করেছেন।

অভিযোগ করার সময় তার নাক দিয়ে রক্ত ঝরছিল। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হবে। পরে বিষয়টি নিয়ে বাংলানিউজসহ বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বসহকারে খবর প্রকাশ করা হলে তাৎক্ষণিকভাবে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয় রেলওয়ে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।