ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাফ নদী থেকে ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
নাফ নদী থেকে ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে এক কেজি ৩৫৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার (১৮ ফেব্রুয়ারি) ভোরে নাফ নদীর জালিয়ারদিয়া সীমান্তে এ অভিযান চালানো হয়।

এ সময় কাউকে আটক করা যায়নি।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, নাফ নদীর জালিয়াদিয়া সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান বাংলাদেশে ঢুকবে এমন গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির একটি দল সেখানে অভিযান চালায়। এক পর্যায়ে নাফ নদীতে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে একটি কাঠের নৌকা যোগে সন্দেহজনক দুই ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। এ সময় বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে নৌকায় থাকা লোকজন পানিতে ঝাপ দিয়ে মিয়ানমার অভ্যন্তরে পালিয়ে যায়। পরে পাচারকারীদের নৌকায় তল্লাশি করে এককেজি ৩৫৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও মাছ ধরার জাল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ক্রিস্টাল মেথ আইসসহ উদ্ধার করা মালামালের আনুমানিক মূল্য ছয় কোটি ৭৬ লাখ ৭৩ হাজার টাকা। উদ্ধার করা মাদক বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।