ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকা সফরে আসছে জার্মান সংসদীয় প্রতিনিধিদল

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
ঢাকা সফরে আসছে জার্মান সংসদীয় প্রতিনিধিদল

ঢাকা: জার্মান সংসদীয় একটি প্রতিনিধি দল ২২ ফেব্রুয়ারি (বুধবার) বাংলাদেশে আনুষ্ঠানিক সফরে আসছে।  

বাংলাদেশ-জার্মানির মধ্যে সম্পর্ক আরও জোরদারের লক্ষ্যে পাঁচদিনের সফরে আসছে ছয় সদস্যের এ প্রতিনিধি দল।

রোববার (১৯ ফেব্রুয়ারি) ঢাকার জার্মান দূতাবাস এ তথ্য জানায়।

সফরকালে প্রতিনিধি দলটি আইন প্রণেতা ও নির্বাহী বিভাগের প্রতিনিধিদের পাশাপাশি সুশীল সমাজ ও ব্যবসায়ী মহলের বিভিন্ন সদস্যের সঙ্গে সাক্ষাৎ করবে। ৫০ বছরের দীর্ঘ দ্বিপাক্ষিক সম্পর্কের গভীরতা, রাজনীতি, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার, বাণিজ্য, অভিবাসন, উন্নয়ন সহযোগিতা এবং নারীর ক্ষমতায়নসহ পারস্পরিক বিভিন্ন বিষয়ে প্রতিনিধি দলের সদস্যরা আলোচনা করবেন।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন জার্মান-সাউথ এশিয়ান পার্লামেন্টারি গ্রুপের চেয়ারপারসন ও জার্মান সরকারের সাবেক মন্ত্রী রেনাতে কুনাস্ট।

প্রতিনিধি দলে আরও রয়েছেন জার্মান-সাউথ এশিয়ান পার্লামেন্টারি গ্রুপের ভাইস-চেয়ারম্যান ডক্টর আন্দ্রে হ্যান, খ্রিস্টান সোশ্যাল ইউনিয়নের এমপি ও জার্মান পার্লামেন্টের বাজেট কমিটির সদস্য পল লেহরিডার, ফ্রি ডেমোক্রেটিক পার্টির এমপি ও জার্মান-দক্ষিণ এশিয়ান পার্লামেন্টারি গ্রুপের ডেপুটি চেয়ার রিয়া শ্রোডার, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির এমপি ও  জার্মান পার্লামেন্টের ফরেন অ্যাফেয়ার্স কমিটির সদস্য আন্দ্রেয়াস লারেম এবং অল্টারনেটিভ ফর জার্মানির এমপি ড. মাল্টে কাউফম্যান।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।