ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিলাহাটি সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
চিলাহাটি সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

‘যেখানেই থাকি, থাকুক হৃদয়ে চিলাহাটি, যতদিন বাঁচি, বাঁচুক প্রাণে চিলাহাটি’ এই স্লোগান বুকে ধারণ করে ১৯৯৫ সালে ঢাকাস্থ চিলাহাটির একঝাঁক নবীন ও প্রবীণের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় চিলাহাটি সমিতি। প্রতিষ্ঠার পর থেকে উক্ত সমিতির সদস্যরা ঢাকা নারায়ণগঞ্জ, সাভার ও গাজীপুরে বসবাসরত চিলাহাটির প্রবীণ ও তরুণদের উক্ত সমিতির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করে।

ঢাকায় বসবাসরত চিলাহাটির মধ্যে ভ্রাতৃত্ববোদ স্থাপনের নিমিত্তে প্রতিবছর এ সমিতি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করে। তারই ধারাবাহিগতায় ‘চিলাহাটি সমিতি, ঢাকার’ আয়োজনে ১৭ ফেব্রুয়ারি, শুক্রবার রাজধানীর অদূরে নবাবগঞ্জের কলাকোপায় ইছামতি নদীর তীরে প্যালেস পার্কে অত্যন্ত সুন্দর ও আনন্দঘন পরিবেশে বার্ষিক বনভোজন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।  

অনুষ্ঠানটিতে চিলাহাটি অঞ্চলের তথা ভোগডাবুরী, কেতকীবাড়ি, জোড়াবাড়ি, গোমনাতি ইউনিয়নে অধিবাসীগণ, যারা ঢাকায় ও পার্শ্ববর্তী জেলাগুলোতে কর্মসূত্রে বসবাস করছেন তারা ও তাদের পরিবারবর্গসহ ঢাকাস্থ চিলাহাটির বিভিন্ন সরকারি বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, ব্যাংকার, ডাক্তার, রাজনীতিবিদ, বিশিষ্ট ব্যবসায়ী, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, পুলিশ প্রশাসনে কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া বনভোজনের স্পটটি ঢাকাস্থ চিলাহাটির সদস্যদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। সবার উপস্থিতিতে পরিণত হয় যেন এক টুকরো চিলাহাটি। শিশু কিশোরদের বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। কৌতুক, আঞ্চলিক গান, নৃত্য, আবৃতি সবাইকে নিয়ে গিয়েছিল জন্মভূমিতে। নারী, পুরুষ, শিশুদের খেলাধুলা, র‌্যাফেল ড্র, সাংস্তৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণীতে সাজানো ছিল দিনব্যাপী কর্মসূচি।

অনুষ্ঠানে শিশু, নারী ও পুরুষদের জন্য বিভিন্ন ইভেন্টের পাশাপাশি র‍্যাফেল-ড্র আয়োজন করা হয়। এছাড়া একটি স্মরণিকাও প্রকাশ করা হয়। পরে পুরস্কার বিতরণ  ও আলোচনা পর্বে অনুষ্ঠানটির আহ্বায়ক বদরুল আহসান প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সিনিয়র শিক্ষক লুৎফুল করিম, সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আবু তাহের বসুনিয়া, বীর মুক্তিযোদ্ধা হামিদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান নূর, ডা. আখলাক হোসেন প্রধান শামীম, সাধারণ সম্পাদক  রাশেদুজ্জামান বসুনিয়া। এছাড়া উপস্থিত ছিলেন ডা. আবু বক্কর সরকার, ইন্জি. রানা জাকি হোসেন, মনজুরুল হক বাবুল, মনোয়ার হোসেন, শাহ আলম মনু, শাহজাহান সাজু বসুনিয়া, সিনিয়র সাংবাদিক সামসুজ্জোহা, রাজিবুল মানিক, রাকিব উল হাবিব বসুনিয়া,  ইমতিয়াজ বসুনিয়া, আব্দুল হাই, মিজানুর রহমান লিপন, মিজানুর রহমান মিল্টন, নায়েব উল ইসলাম রিপন, সাবেরা-ই সবুর ফেন্সি, সাজিদা শিবলী, মুনতাসির জামান মুন, ফাইয়াজুস সালেহীন প্রতীক, হুমায়ুন কবীর, মশিউল আজম রিপন, রবিউল ইসলাম, হাসিবুল কবীর, সাকলায়েন সুমন, শায়লা শারমিন পূষণ, মোমিনুল ইসলাম, আবুল হোসেন, সাদ্দাম হোসেন, রাফি সাকিব, মুশফিকুর রহমান, মাহমুদুল হাসান রিগানসহ আরও অনেকে। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আতিউল ইসলাম প্রামাণিক বাবু ও অর্থ সম্পাদক ফরহাদ রেজা আপেল।

দিন শেষে অতিথি, সদস্য ও চিলাহাটি সমিতির নেতৃবৃন্দের  প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।