ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে সংঘর্ষ, ৭১ জনের বিরুদ্ধে পুলিশের মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গাজীপুরে সংঘর্ষ, ৭১ জনের বিরুদ্ধে পুলিশের মামলা 

গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শিমুলিয়া এলাকায় বিল ভরাট করে হাউজিং প্রকল্প করা নিয়ে বিরোধের জের ধরে পুলিশের ওপর হামলা ও গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে নর্থসাউথ গ্রুপ এবং তেপান্তর হাউজিং গ্রুপের লোকজন। এতে পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।  

রোববার দিবাগত রাতে পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। মামলায় ১১জনের নাম উল্লেখ করে ৫০/৬০জনকে আসামি করা হয়েছে।  

আহত দুই পুলিশ সদস্য হলেন- মামলার বাদী কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম লিটন এবং কনস্টেবল জহিরুল ইসলাম।

মামলার আসামিরা হলো- মুন্সি সাইফুর রহমান (৩৮), বাহাদুর ভূইয়া (৩৫), ফারুক মোল্লা (৪০), সোহেল ওরফে গোপী সোহেল (৩৫), বোরহান (৩৮), আবু রায়হান (৩৪), জামাল (৩৮), মামুন (৩৫), আরিফ সরকার (৩৬), শহিদুল ইসলাম (২৭), সাহেদুল সরকার (৪৫) এবং অজ্ঞাত ৫০/৬০ জন। অভিযুক্তরা সকলেই নর্থসাউথ এবং তেপান্তর হাউজিং গ্রুপের বিভিন্ন পদে কর্মরত।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এবং স্থানীয় প্রশাসনের অনুমোদন ছাড়া কালীগঞ্জের শিমুলিয়া এলাকায় ঐতিহ্যবাহী বেলাই বিল ভরাট করে হাউজিং প্রকল্প গড়ে তোলার পাঁয়তারা করছে গ্রুপ ‍দুটি। এনিয়ে পূর্বে ওই দুই গ্রুপের মধ্যে একাধিকবার সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে।  

মামলার তদন্ত কর্মকর্তা কালীগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বলেন, আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। মামলার তদন্ত চলছে।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
আরএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।