ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পিরোজপুরে সরকারি গাছ বিক্রির অভিযোগ মেম্বারের বিরুদ্ধে

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
পিরোজপুরে সরকারি গাছ বিক্রির অভিযোগ মেম্বারের বিরুদ্ধে

পিরোজপুর: পিরোজপুরে রাস্তার সরকারি গাছ বিক্রি করার অভিযোগ উঠেছে স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার দীপক চক্রবর্তীর বিরুদ্ধে।  

জেলার সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে।

 অভিযুক্ত ইউপি মেম্বার ওই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য ও স্থানীয় অসিত চক্রবর্তীর ছেলে।  

স্থানীয় মো. সেলিম শেখ জানান, গত সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে ওই এলাকার হাওলা রাস্তার ৪টি বড় আকৃতির রেন্টি গাছ কাটেন স্থানীয় গাছ ব্যবসায়ী মো. ইদ্রিস হাওলাদার। স্থানীয়রা তাকে গাছ কাটতে বাধা
দিলে তিনি জানান গাছগুলো স্থানীয় ইউপি মেম্বার দীপক চক্রবর্তীর কাছ থেকে তিনি ক্রয় করেছেন। পরে স্থানীয়রা গাছ নিতে বাধা দেন। আর এতে সহযোগিতা করেন মেম্বারের সহযোগী স্থানীয় সন্তোষ মিস্ত্রীর ছেলে পতিত মিস্ত্রী।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলা বন বিভাগের ফরেস্টার মো.জহিরুল ইসলাম ওই গাছগুলো জব্দ করেন। তিনি জানান, গাছগুলো বন বিভাগ ও স্থানীয় উপকারভোগীদের যৌথ উদ্যোগে রোপণ করা হয়েছিল। গাছগুলো এককভাবে কারো কাটার বা বিক্রি করার সুযোগ নেই। তাই তা জব্দ করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম হাওলাদার জানান, মেম্বার কর্তৃক রাস্তার ওই সরকারি গাছ কেটে তা বিক্রির বিষয়টি স্থানীয়রা আমাকে অবহিত করেছেন। বিষয়টি উপজেলা বনবিভাগকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্যের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, তিনি ওই রাস্তার উপকারভোগী কমিটির সাধারণ সম্পাদক। সেখানে থাকা স্থানীয়দের চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ একটি গাছ বন বিভাগের অনুমতিক্রমে স্থানীয় গাছ ব্যবসায়ী ইদ্রিস তা কেটেছেন। ওই গাছ বিক্রি বা তা কাটার বিষয়ে আমার সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।