ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উখিয়ায় গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতার মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
উখিয়ায় গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতার মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে ‌‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুই গ্রুপের গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ রোহিঙ্গা নেতা মোহাম্মদ সলিমের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়। মোহাম্মদ সলিম উখিয়ার কুতুপালং পাঁচ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের বাসিন্দা রফিক উদ্দিনের ছেলে।

তিনি ক্যাম্পটির সি-ব্লকের ব্যবস্থাপনায় নিয়োজিত সাব-মাঝি (সহকারী কমিউনিটি নেতা ) হিসেবে দায়িত্বরত।

এর আগে বুধবার রাতে উখিয়ার কুতুপালং পাঁচ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকে মোহাম্মদ সলিম ‘স্বেচ্ছায় পাহারায়’ নিয়োজিত কর্মীদের মাঠপর্যায়ে কাজের তদারকি করছিলেন। এ সময় দুই মুখোশ পরা রোহিঙ্গা সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়। হামলায় মোহাম্মদ সলিম গুলিবিদ্ধ হন বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।  

এতে স্থানীয়রা গুলিবিদ্ধ মোহাম্মদ সলিমকে প্রথমে কুতুপালং সংলগ্ন এমএসএফ হাসপাতাল এবং পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে পাঠান।

ওসি জানান, প্রাথমিকভাবে পুলিশের ধারণা, রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে করে এ হামলার ঘটনা ঘটেছে।  

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।