ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৯ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
৯ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

বরিশাল: হত্যাকাণ্ডের নয় বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রাকিব হাওলাদারকে (৪২) গ্রেফতার করেছে বরিশালের উজিরপুর মডেল থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এর আগে আত্মগোপনে থাকা অবস্থায় রাজধানী ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন উজিরপুর মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক মো. মহিউদ্দিন মঈন।

তিনি জানান, গ্রেফতার রাকিব হাওলাদার বরিশালের উজিরপুর উপজেলার দামুদারকাঠি এলাকার নুর মোহাম্মদ হাওলাদারের ছেলে।   

তার নামে গৌরনদী মডেল থানায় এক ব্যবসায়ীকে হত্যার ঘটনায় ২০১৩ সালে মামলা হয়। যে মামলায় তার যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন আদালত। দীর্ঘ ৯ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন তিনি।

এছাড়া উজিরপুর মডেল থানায় দায়ের হওয়া অপর একটি চুরি মামলাতেও ২০১৫ সালে আদালত কর্তৃক এক বছরের কারাদণ্ড প্রাপ্ত হন রাকিব। পাশাপাশি তার নামে গৌরনদী মডেল থানায় ২০২০ সালে দায়ের হওয়া অপর আরেকটি মারামারি মামলাও আদালতে বিচারাধীন। এ তিন মামলাতেই তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল।

তবে কখনো তিনি বরিশাল নগরে, কখনো গৌরনদী, কখনো উজিরপুর, কখনো মাদারীপুর কিংবা ঢাকাসহ বিভিন্ন জায়গায় পালিয়ে থাকায় দীর্ঘদিন তাকে গ্রেফতার করা যায়নি। সর্বশেষ তথ্যপ্রযুক্তির ব্যবহারে ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান এসআই।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।