ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভারতে পালানোর পরিকল্পনা ছিল মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
ভারতে পালানোর পরিকল্পনা ছিল মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির

ঢাকা: বগুড়ায় পাঁচ বছরের শিশু হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল মাজেদকে (৩২) গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) মাদারীপুর সদর থানাধীন কুনতিপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউ জানায়, দালালের মাধ্যমে ২-১ দিনের মধ্যে ভারত পালিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল মাজেদের। এজন্য তিনি মাদারীপুর অবস্থান করছিলেন।

এটিইউর সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) ওয়াহিদা পারভীন জানান, ২০১১ সালের ২৩ আগস্ট বগুড়ার শাজাহানপুর উপজেলার চুপিনগর দক্ষিণ পাড়ার মাহবুবুর রহমানের পাঁচ বছরের শিশুপুত্র রোমান হোসেন নিখোঁজ হয়। শিশুটিকে খোঁজাখুঁজির একপর্যায়ে ২৮ আগস্ট তাদের প্রতিবেশী মাজেদকে সন্দেহ হলে গ্রামবাসী তাকে আটক করে। পরে চাপের মুখে দুই সঙ্গীসহ শিশুটিকে অপহরণ করে হত্যা করার কথা স্বীকার করেন।

তিনি জানান, এরপর পুলিশের সহায়তায় সেফটিক ট্যাংক থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় মাহবুবুর রহমান বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০২৩ সালের ১৩ ফেব্রুয়ারি আব্দুল খালেক ও আব্দুল মাজেদকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আদালত।

তিনি বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামির একজন আব্দুল খালেক জামিনে বের হয়ে ভারতে পালিয়ে গেছেন বলে জানা গেছে। আব্দুল মাজেদও জামিনে বের হয়ে পলাতক ছিলেন। দালালের মাধ্যমে ২-১ দিনের মধ্যে ভারত পালিয়ে যাওয়ার পরিকল্পনার অংশ হিসেবে তিনি মাদারীপুর অবস্থান করছিলেন।

মাজেদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৩
পিএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।