ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিঠি নিয়ে শঙ্কা নেই, বইমেলার নিরাপত্তা জোরদার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
চিঠি নিয়ে শঙ্কা নেই, বইমেলার নিরাপত্তা জোরদার 

ঢাকা: বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে জঙ্গি সংগঠনের দেওয়া চিঠির বিষয়ে শঙ্কিত হওয়ার কারণ নেই বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মো. শহীদুল্লাহ বলেন, বোমা হামলার চিঠি নিয়ে ইতোমধ্যে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। জিডির কপি র‌্যাব ও সিটিটিসির কাছে পৌঁছেছে। এ বিষয়ে তারা তদন্ত করছে।  

জঙ্গি হামলার চিঠির বিষয়টি নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনী গুরুত্ব দিয়ে কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, চিঠির বিষয়টি মাথায় রেখে ছুটির দিনে বই মেলার নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ধরনের চিঠি আগেও আমরা পেয়েছি। তাই এই চিঠির ওপর ভিত্তি করে শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।

এ বিষয়ে এর আগে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, চিঠি দিয়ে বাংলাদেশে কোনো জঙ্গি হামলার নজির নেই। দৃষ্টি আকর্ষণের জন্যই উড়োচিঠি দিয়ে হামলার হুমকি দেওয়া হয়েছে। তবুও একটি চিঠি দেওয়া হয়েছে, এ বিষয়ে আমরা কাজ করছি।

বাংলাদেশ পুলিশের সদর দপ্তর ও অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে হাতে লেখা চিঠি পাঠিয়েছে একটি জঙ্গি সংগঠন।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এ বিষয়ে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

চিঠিতে লেখা আছে, যাত্রাবাড়ীর দুটি বড় আবাসিক হোটেলে প্রকাশ্য দিবালোকে দেহব্যবসা হয়। এগুলো বন্ধ করতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের চিঠি দেওয়া হয়। কিন্তু পুলিশ এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি।

চিঠি পাওয়া মাত্র যদি দেহব্যবসা বন্ধ না হয় তবে বাংলা একাডেমি আয়োজিত বইমেলায় বোমা মেরে হামলা করা হবে। পাকিস্তানের করাচীর মতো পুলিশ সদর দপ্তরে বোমা মেরে পুলিশকে হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৩
পিএম/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ