ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বৃহস্পতিবার ডা. জাফরুল্লাহকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩
বৃহস্পতিবার ডা. জাফরুল্লাহকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হবে

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো হবে। পরে সেখানে তাকে রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হবে।

পরে আগামীকাল দুপুর আড়াইটার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে শ্রদ্ধা জানানো হবে। পরে সেখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

বুধবার (১২ এপ্রিল) রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের মেজর হায়দার মিলনায়তনে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন ও শ্রদ্ধা নিবেদন কমিটির আহ্বায়ক অধ্যাপক আলতাফুন্নেছা গণমাধ্যমকে এসব কথা বলেন।

তিনি বলেন, শুক্রবার (১৪ এপ্রিল) শ্রদ্ধা নিবেদন করা হবে সাভারে গণস্বাস্থ্য কেন্দ্রে ক্যাম্পাসে। সেখানে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

তবে আগামীকাল জানাজা শেষ হওয়ার পরিবারের সদস্যরা জানাবেন জাফরুল্লাহর মরদেহ দান করা হবে নাকি দাফন করা হবে।

এসময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, ডা. জাফরুল্লাহর শেষকৃত্যের বিষয়টি পরিবারের সদস্যরা আগামীকাল জানাজার নামাজ শেষে সবাইকে জানিয়ে দেবেন। তার আট ভাই-বোন, তার সন্তান এবং স্ত্রী আছেন। তারা দেহ দানের বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ডা. জাফরুল্লাহ চৌধুরীর বন্ধু মুক্তিযোদ্ধা ইলতাফ আজিজ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি নাজিম উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক রফিকুল ইসলাম বাবলু, গণবিশ্ববিদ্যালয়ের ভিসি আবুল হোসেন, বোন আলেয়া চৌধুরী, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর প্রমুখ।

দীর্ঘদিন যাবৎ কিডনিজনিত সমস্যার কারণে চিকিৎসাধীন বীর মুক্তিযোদ্ধা, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর মঙ্গলবার (১১ মার্চ) রাত ১০টা ৪০ মিনিটে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ৮১ বছর বয়সে মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২৩

ইএসএস/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।