ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদের দ্বিতীয় দিনে গাড়ি আছে, যাত্রী কম 

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
ঈদের দ্বিতীয় দিনে গাড়ি আছে, যাত্রী কম 

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় দিন আজ। গ্রামের বাড়ি গিয়ে পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য রোববার (২৩ এপ্রিল) সকালেও ঢাকা ছাড়ছেন কেউ কেউ।

 

রাজধানীর গাবতলী বাস টার্মিনালে গিয়ে এই দৃশ্য দেখা গেছে। তবে অন্যবারের তুলনায় এবার যাত্রীর চাপ অনেক কম, এমনটা জানিয়েছেন বাস মালিক কতৃপক্ষ।  

হানিফ পরিবহনের যাত্রী মোছাম্মৎ হোসনেয়ারা (২৫) বাংলানিউজকে বলেন, প্রত্যেক বছরই ঈদের দিনটা ঢাকায় থাকি পরে স্বামী সন্তানসহ শ্বশুরবাড়ি যাই। কারণ ঢাকা মিরপুরে আমার স্বামীর ব্যবসা আছে ঈদের দিনও থাকা লাগে। রাস্তাঘাট ও ফাঁকা থাকে। গাড়ির টিকিটও পাওয়া যায়, কোনো ধরনের বাড়তি কষ্ট হয় না। সেজন্য প্রতিবছরই আমরা ঈদের পরের দিন বাড়ি যাই।

তিনি আরও বলেন, বরিশাল যাওয়ার জন্য দশটায়  টিকিট করে বসে আছি, সাড়ে দশটা বাজে গাড়ি এখনো আসেনি। কারণ জানতে চাইলে কর্তৃপক্ষ বলছে, গাড়ি কাছেই আছে। যানজটের কারণে একটু সময় লাগছে।  

অন্যদিকে মহাখালী বাস টার্মিনালে ঢাকা টু সিলেট এনা পরিবহনের ম্যানেজার মোহাম্মদ জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, অন্যবারের  তুলনায় এবারের ঈদে যাত্রী অনেক কম। গতকালকের থেকে আজ যাত্রী আরও কম, তারপরও সিট খালি থাকলেও আমরা এক ঘণ্টা পর পর বাস ছাড়ছি। কি কারণে যাত্রী কম বুঝতে পারছি না।  

গাবতলী হানিফ পরিবহনের ম্যানেজার কুরবান আলী বুলু বাংলানিউজকে বলেন, ঈদের পরের দিনও যাত্রীর চাপ থাকে। তবে পদ্মা সেতু চালু হওয়ার পর গাবতলী থেকে দক্ষিণবঙ্গের যাত্রীর চাপ অনেক কমেছে। কারণ সবাই এখন পদ্মা সেতু দিয়েই যাতায়াত করছে। আগের তুলনায় অর্ধেক গাড়ির যাত্রী পাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৩
জিএমএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।