ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পদ্মা সেতু: মধুর প্রতিশোধ নিলেন শেখ হাসিনা

মহিউদ্দিন মাহমুদ, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৭ ঘণ্টা, মে ২, ২০২৩
পদ্মা সেতু: মধুর প্রতিশোধ নিলেন শেখ হাসিনা ওয়াশিংটনে বিশ্বব্যাংক সদর দপ্তরে সংস্থাটির প্রেসিডেন্ট ডেভিড মালপাস এর হাতে পদ্মা সেতুর ছবি তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র) থেকে: দুর্নীতির অভিযোগ এনে পদ্মা সেতু নির্মাণে অর্থায়ন থেকে সরে গিয়েছিল বিশ্বব্যাংক। নানা-চড়াই উৎরাই পেরিয়ে শেষ পর্যন্ত নিজস্ব অর্থায়নে বহুল আলোচিত এ সেতু নির্মাণ করেছে বাংলাদেশ।

সোমবার (০১ মে) ওয়াশিংটনে বিশ্বব্যাংক সদর দপ্তরে বিশ্বব্যাংক প্রেসিডেন্ট ডেভিড মালপাসের হাতে উপহার হিসেবে পদ্মা সেতুর একটি বাঁধাই করা ছবি তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিশ্বব্যাংক সদর দপ্তরে দাঁড়িয়ে সংস্থাটির প্রেসিডেন্টের হাতে পদ্মা সেতুর ছবি তুলে দিয়ে এ যেন এক মধুর প্রতিশোধ নিলেন শেখ হাসিনা।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের হাতে ছবি তুলে দেওয়া ছাড়াও এই প্রথম সংস্থাটির সদর দপ্তরে দাঁড়িয়ে শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগ মিথ্যা ছিল এবং বাইরের চাপে বিশ্বব্যাংক অর্থায়ন থেকে সরে গিয়েছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়ার্ল্ড ব্যাংক হেড অফিসে পৌঁছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানানো হয়

উল্লেখ্য, পদ্মা সেতুতে দুর্নীতি অভিযোগ এনে অর্থায়ন থেকে সরে গিয়েছিল বিশ্বব্যাংক। যদিও সংস্থাটির এ অভিযোগ প্রমাণ করতে পারেনি। পরবর্তীতে কানাডার একটি আদালত রায় দেয় পদ্মা সেতুতে কোনো দুর্নীতি হয়নি।

সে সময়ে বিশ্বব্যাংকের অর্থায়ন ছাড়া বাংলাদেশ পদ্মা সেতু নির্মাণে সক্ষম নয় বলেও অনেকে মন্তব্য করেছিল। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশ নিজস্ব অর্থায়নে পদ্মা নির্মাণ করেছে। এখন পর্যন্ত পদ্মা সেতুই সবচেয়ে বড় প্রকল্প যেটি বাংলাদেশ নিজস্ব অর্থায়নে করেছে।

আরও পড়ুন: বিশ্বব্যাংক প্রেসিডেন্টের হাতে পদ্মা সেতুর ছবি তুলে দিলেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ০০৩৫ ঘণ্টা, মে ০২, ২০২৩
এমইউএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।