ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা টনি ব্লেয়ারের

মহিউদ্দিন মাহমুদ, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ৭, ২০২৩
বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির প্রশংসা টনি ব্লেয়ারের

লন্ডন (যুক্তরাজ্য) থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করেছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার।

রোববার (৭ মে) লন্ডনের হোটেল ক্ল্যারিজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ কথা বলেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার।

পরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সাংবাদিকদের ব্রিফ করেন।

ড. মোমেন বলেন, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেছেন এবং বলেছেন বর্তমানে বাংলাদেশের অর্থনীতি খুবই ভালো করছে। এছাড়া বাংলাদেশের আরও উন্নয়নে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেন টনি ব্লেয়ার।

বাংলাদেশে বিদেশি বিনিয়োগ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের আরও কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। বাংলাদেশে আমাদের আরও বিদেশি বিনিয়োগ প্রয়োজন।

ড. মোমেন বলেন, টনি ব্লেয়ারের সঙ্গে মধ্যপ্রাচ্যের দেশগুলো, বিশেষ করে জিসিসি (গালফ কো-অপারেশন কাউন্সিল) দেশগুলোর সম্পর্ক ভালো। বাংলাদেশের ব্যবসায়িক কানেক্টিভিটি বাড়াতে তিনি সহযোগিতা করতে পারেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বিপাক্ষিক সম্পর্কে সন্তোষ প্রকাশ করে দেশটির সাবেক প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্য ও বাংলাদেশের সম্পর্ক খুবই চমৎকার।

বৃটেনের রাজা তৃতীয় চার্লসের সিংহাসন আরোহণ অনুষ্ঠানে যোগদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান টনি ব্লেয়ার।

টনি ব্লেয়ার ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের প্রধান। এ ইনস্টিটিউট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাংলাদেশ পরিদর্শন করবে এবং বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টায় প্রয়োজনীয় সহযোগিতার জন্য বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

ব্রিফিংয়ে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।