ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্য সুরক্ষায় নিবিড়ভাবে কাজ করছে ভোক্তা-অধিকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২৩
স্বাস্থ্য সুরক্ষায় নিবিড়ভাবে কাজ করছে ভোক্তা-অধিকার

ঢাকা: জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান বলেছেন, দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব সকলেরই। সেখানে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অত্যন্ত নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

সোমবার (২৯ মে) কাওরান বাজারের প্রধান কার্যালয়ের সভাকক্ষে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং গ্লোবাল অ্যালায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রেশনের (গেইন) যৌথ উদ্যোগে ‘ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯’ বিষয়ক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, সিএবি, গেইন, বিএসটিআই ও ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ সভায় একই মোটো নিয়ে দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। গেইনের সহযোগিতায় ভোক্তা-অধিকার সংরক্ষণে সচেতনতামূলক প্রচার-প্রচারণা কার্যক্রম বেগবান হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।  

সেমিনারে আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারসহ অধিদপ্তরের প্রধান কার্যালয়, ঢাকা বিভাগীয় কার্যালয় ও ঢাকা জেলা কার্যালয়ের কর্মকর্তা, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অব ইন্ডিয়ার প্রতিনিধিবৃন্দ এবং গেইনের প্রতিনিধিবৃন্দ।

সেমিনারে অধিদপ্তরের কার্যক্রম সংক্রান্ত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক প্রেজেন্টেশন উপস্থাপন করেন জান্নাতুল ফেরদৌস, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অব ইন্ডিয়ার ডেপুটি লিড ড. যোশিথা লাম্বা ভারতে ভোক্তা-অধিকার সংরক্ষণে ভারত সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।