ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা অমান্য করে বরফ কল চালু, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুন ৯, ২০২৩
নিষেধাজ্ঞা অমান্য করে বরফ কল চালু, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

পটুয়াখালী: দেশের মৎস্য সম্পদের সুরক্ষা ও মাছের বংশ বিস্তারে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সমুদ্রে মাছ ধরার ওপর সরকারি নিষেধাজ্ঞা চলমান। এ সময় নিষেধাজ্ঞাভুক্ত এলাকায় সব বরফ কল বন্ধ থাকারও বিধান আছে।

শুক্রবার (০৯ জুন) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে জেলার রাঙ্গাবালী উপজেলার কোড়ালিয়া ইউনিয়নে অভিযান চালিয়ে একটি বরফ কল বন্ধ করে দেয় পায়রা বন্দর নৌ-পুলিশ। এ সময় মেসার্স অয়ন বরফ কলটির বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

অভিযানে বেশ কিছু বরফ নষ্ট করা হয়। এ অভিযানে উপস্থিত ছিলেন পায়রা বন্দর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেন সহ নৌ-পুলিশের সদস্যরা।

পায়রা বন্দর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ কামাল হোসেন জানান, নিষেধাজ্ঞা সফল করতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। এর আগেও আমরা বেশ কয়েকটি বরফ কল বন্ধ করে দিয়েছি। এছাড়া আমরা বেশ কয়েকজন জেলে আটক করেছি। পাশাপাশি বেশ কিছু জাল জব্দ করে পুড়িয়ে দিয়েছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে।

৬৫ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে কাজ করছে স্থানীয় প্রশাসন, নৌ-পুলিশ, কোস্টগার্ড ও মৎস্য বিভাগ। এ সময় নিষেধাজ্ঞাভুক্ত এলাকায় সব বরফ কল বন্ধ থাকলেও কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী এখনও তাদের বরফ কল চালু রেখেছেন।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।