ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মানসিক ভারসাম্যহীন নারীর নবজাতকের ঠাঁই হলো বেবি হোমে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
মানসিক ভারসাম্যহীন নারীর নবজাতকের ঠাঁই হলো বেবি হোমে

বরিশাল: বরিশালের গৌরনদীতে মানসিক ভারসাম্যহীন নারীর প্রসব করা ফুটফুটে কন্যা সন্তানের ঠাঁই হলো আগৈলঝাড়ায় অবস্থিত বরিশাল বিভাগীয় বেবি হোমে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলার গৈলায় অবস্থিত সমাজসেবা অধিদপ্তরের আওতায় বরিশাল বিভাগীয় বেবি হোমের উপ-তত্ত্বাবধায়ক ও আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা ওই নবজাতক শিশুকে গ্রহণ করেন।


 
সুশান্ত বালা জানান, ১৭ জানুয়ারি (বুধবার) বেলা ২টার দিকে প্রসব বেদনায় ছটফটরত মানসিক ভারসাম্যহীন এক নারীকে বাটাজোর ইউপি সদস্য আব্দুল মান্নান ও গৌরনদী ফায়ার সার্ভিসের মাধ্যমে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে রাত ১০টায় নার্স মুকুল খানমের সহযোগিতায় ওই নারীর নরমাল ডেলিভারির মাধ্যমে একটি কন্যা সন্তানের জন্ম হয়। মানসিক ভারসাম্যহীন ওই নারী মা হলেও নবজাতক সন্তানের কোনো পিতৃপরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার বিকেলে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. আবু আব্দুল্লাহ খানের পাঠানো নবজাতক কন্যা শিশুকে উপজেলার গৈলায় অবস্থিত সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন বরিশাল বিভাগীয় বেবি হোমে হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আগৈলঝাড়া সমাজসেবা অফিসের অফিস সহকারী মো. আবুল হোসেন, অফিস সহকারী মো. নুরুজ্জামান মোল্লা, গৌরনদী থানার উপপরিদর্শক (এসআই) মজিবর রহমান ও মিডওয়াইফ কনিকা হালদার।  

উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা আরও জানান, নবজাতক শিশুকে তিনি বেবি হোমে গ্রহণ করেছেন। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। স্টাফরা তাকে গ্রহণ করে স্নেহ-আদরে পালন করছেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এমএস/এইচএ/

মা হলেন মানসিক ভারসাম্যহীন সেই নারী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।