ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ইজতেমার মুসল্লিসহ দুজন নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ইজতেমার মুসল্লিসহ দুজন নিহত

ঢাকা: রাজধানীর উত্তরার আব্দুল্লাহপুরে বাসচাপায় ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে আসা আবুল কাশেম (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন।

অন্যদিকে উত্তরার জসিম উদ্দীন মোড়ে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অজ্ঞাতপরিচয় আরও এক ব্যক্তি।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ভোর ৫টার দিকে আব্দুল্লাহপুরে এবং তার আগে রাত ৩টার দিকে জসিম উদ্দীন মোড়ে দুর্ঘটনা দুটি ঘটে।  

আবুল কাশেমের সঙ্গে আসা প্রতিবেশী মো. রিপন জানান, তাদের সবার বাড়ি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরলক্ষী গ্রামে। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নিতে তারা ৫০-৬০ জন এলাকা থেকে একটি বাসে করে ভোরে ঢাকায় আসেন। আব্দুল্লাহপুর মাছের আড়তের সামনে বাস থেকে সবাই নামছিলেন। তখন অন্য একটি বাস সেখানে ঘোরানোর সময় তাদের ওপর চালিয়ে দেয়। এতে ওই গাড়ির নিচে চাপা পড়ে গুরুতর আহত হন আবুল কাশেম।  

এছাড়া মিলন মাঝি (৬০), বাদশা (৩৫) ও রাজু (৪০) নামে আরও তিনজন আহত হন। তাদের উদ্ধার করে প্রথমে নিকটস্থ বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সকাল ৯টার দিকে আবুল কাশেমকে মৃত ঘোষণা করেন।  

উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ফজলুল করিম জানান, ঢাকা-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর হোয়াইট প্যালেস হোটেলের সামনে একটি বাস ইজতেমায় আগত মুসল্লিদের ওপর চালিয়ে দেয়। এতে ওই দুর্ঘটনা ঘটে। গাড়িটি জব্দ করা হয়েছে। তবে তার চালক পালিয়ে গেছেন। আবুল কাশেমের মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এদিকে উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) শামসুল আলম জানান, রাত সোয়া ৩টার দিকে তারা খবর পান, উত্তরা পূর্ব থানাধীন জসিম উদ্দীন মোড় সংলগ্ন ফ্লাইওভারের ঢালে গাড়ির ধাক্কায় এক ব্যক্তি আহত হয়ে পড়ে আছেন। তারা ঘটনাস্থলে গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে যান। সেখানে সকাল ৭টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, ওই ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি। পরিচয় শনাক্তের জন্য সিআইডি তার ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করেছে। তার পরনে ছিল জিন্স প্যান্ট ও কালো জ্যাকেট। মরদেহটি মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।