ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএসএমএমইউতে ১২০ বছরের সাজাপ্রাপ্ত বন্দির মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
বিএসএমএমইউতে ১২০ বছরের সাজাপ্রাপ্ত বন্দির মৃত্যু

ঢাকা: ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন্স সেলে খান আহসান এরতাজুল ইসলাম (৬৩) নামে এক বন্দি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ১১ মামলায় ১২০ বছরের সাজাপ্রাপ্ত কয়েদি ছিলেন তিনি।

রোববার (২৪ মার্চ) বিকেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারে সিনিয়র জেল সুপার সুভাষ কুমার ঘোষ।

খান আহসান পটুয়াখালীর বাউফল উপজেলার ছিটকা গ্রামের বাসিন্দা। রাজধানীর দক্ষিণ গোড়ান এলাকায় থাকতেন তিনি।

সিনিয়র জেল সুপার জানান, খান আহসানের উন্নত চিকিৎসার জন্য ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে সব নিয়ম-কানুন মেনে গত ১ মার্চ সকালে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হয়। সেখানে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা শেষে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়।  

পরে আবারও তিনি অসুস্থ হয়ে পড়লে গত ৮ মার্চ দুপুরের দিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসার পর ১৮ মার্চ কারাগারে ফিরিয়ে আনা হয় তাকে।  

কিন্তু ফের অসুস্থ হয়ে পড়লে ১৯ মার্চ সকালে বিএসএমএমইউতে নেওয়া হয় খান আহসানকে। সেখানে কর্তব্যরত চিকিৎসক  প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রিজন্স সেলের দ্বিতীয় তলার এক নম্বর রুমে ভর্তি করেন তাকে। ওই সেলে চিকিৎসাধীন অবস্থায় আজ বিকেল ৩টায় খান আহসান মারা যান।

তিনি মানি লন্ডারিং ও দুদক আইনের ১১টি মামলায় মোট ১২০ বছরের সাজাপ্রাপ্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।