ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

আমাদের লক্ষ্য দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া: দুদক সচিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ১২, ২০২৪
আমাদের লক্ষ্য দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া: দুদক সচিব

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব খোরশেদা ইয়াসমিন বলেছেন, আমাদের সবারই লক্ষ্য দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়া। এজন্য সারা দেশে বিভিন্ন জেলায় নিয়মিত গণশুনানির আয়োজন করা হয়।

এতে করে সমাজে দুর্নীতিবিরোধী গণসচেতনতা তৈরি হয়।  

বুধবার (১২ জুন) চাঁদপুরের শিল্পকলা মিলনায়তনে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয় আয়োজিত এক গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দুদক সচিব বলেন, আগামী প্রজন্মের মাঝে দুর্নীতিবিরোধী চেতনা তৈরিতে সততা স্টোর ও সংঘ তৈরি করা হয়। বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বার্তা ছড়িয়ে দেওয়া হয়। এ সকল কার্যক্রম দুর্নীতিবিরোধী অবস্থা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।

গণশুনানিতে ভূমি প্রশাসন, পুলিশ প্রশাসন, পার্সপোর্ট, বিআরটিএ, পানি উন্নয়ন বোর্ড, সাব রেজিস্ট্রি অফিস, পৌরসভা, ইউনিয়ন পরিষদ, ব্যাংক, শিক্ষা সম্পর্কীত বিভিন্ন দপ্তর, বিআইডাব্লিউটিএ, জেলা পরিষদসহ জেলা/উপজেলা নির্বাচন অফিসসহ মোট ৪৩টি দপ্তরের মোট ৬৬ টি অভিযোগ উত্থাপন করা হয়।

উত্থাপিত অভিযোগগুলোর গুরুত্ব ও সেবা বিবেচনা করে শান্তিমূলক প্রশাসনিক ব্যবস্থা, প্রশাসনিক তদন্ত, অনুসন্ধান শুরু করার বিষয়ে দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ের যাচাই বাছাই কমিটির কাছে পাঠানোসহ যথাযথ ব্যবস্থার সিদ্ধান্ত দেন সচিব খোরশেদা ইয়াসমিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. আক্তার হোসেন, মহাপরিচালক (প্রতিরোধ) ও দুদক চট্টগ্রামের পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা। গণশুনানির মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জুন ১২, ২০২৪
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।