ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি ২১ লাখ টাকা টোল আদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় ৩ কোটি ২১ লাখ টাকা টোল আদায়

সিরাজগঞ্জ: ঈদ-উল-আজহা উদযাপন করতে ঘরে ফেরা মানুষবাহী যানবাহনের চাপ বেড়েছে উত্তরের মহাসড়কে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে স্বাভাবিকের চেয়ে দ্বিগুণেরও বেশি গাড়ি চলছে।

টোল আদায় হয়েছে তিন কোটি ২১ লাখ টাকারও বেশি।  

শুক্রবার (১৪ জুন) বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, বৃহস্পতিবার (১৩ জুন) ভোর রাত ১২টা থেকে শুক্রবার (১৪ জুন) ভোররাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪০ হাজার ৯০৬টি গাড়ি পার হয়েছে। মোট টোল আদায় হয়েছে ৩ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৩০০ টাকা।  

এর মধ্যে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় ২২ হাজার ৬৪৫টি যানবাহন পার হয়েছে। টোল আদায় হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ৪০০ টাকা। বঙ্গবন্ধু সেতু পশ্চিম টোলপ্লাজায় ১৮ হাজার ২৬১টি যানবাহন পারাপারের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৬৩ লাখ ১৫ হাজার ৯০০ টাকা।  

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল এসব তথ্য নিশ্চিত করে জানান, বছরের স্বাভাবিক সময়ে বঙ্গবন্ধু সেতুর দিয়ে ১৮ থেকে ২০ হাজার যানবাহন চলাচল করে। ঈদযাত্রা ও ফিরতি ঈদযাত্রায় যানবাহনের পরিমাণ দ্বিগুণ থেকে তিনগুণ পর্যন্ত পার হয়।  

গত ২৪ ঘণ্টায় প্রায় ৪১ হাজার যানবাহন পার হয়েছে। যেটা দ্বিগুণেরও বেশি বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ