ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

অতিরিক্ত চাপ নেই বিমানবন্দর রেলওয়ে স্টেশনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
অতিরিক্ত চাপ নেই বিমানবন্দর রেলওয়ে স্টেশনে

ঢাকা: যাত্রীদের অতিরিক্ত ভিড় নেই রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে। যেসব যাত্রীদের সঙ্গে ট্রেনের টিকেট রয়েছে শুধুমাত্র তাদেরই স্টেশনের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

অপরদিকে, সকাল থেকে যারা স্টেশনে টিকেট কাটতে এসেছেন, তারা স্ট্যান্ডিং টিকেট পর্যন্তও পাচ্ছেন না। যাত্রীরা বলছেন অনলাইনে কোনো টিকেট নেই।

তবে স্টেশনের ভেতরে প্লাটফর্মে যাত্রীদের খুব বেশি ভিড় নেই। নির্ধারিত সময় ট্রেন স্টেশন প্লাটফর্মে এসে পৌঁছাতেই যাত্রীরা উঠে পড়ছেন। যাত্রীদের বাড়তি কোনো ভোগান্তি পোহাতে দেখা যাচ্ছে না।

শুক্রবার (১৪ জুন) রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশনে সরেজমিনে এমন চিত্র দেখা যায়।

এদিন স্টেশনটির টিকিট কাউন্টারে দেখা যায়, ঈদে ঘরমুখো যাত্রীরা টিকিটের খোঁজ করছেন। তবে টিকেট পাচ্ছেন না। কাউন্টার থেকে বলা হচ্ছে টিকেট বিক্রি হয়ে গেছে। কোনো আসন ফাঁকা নেই।  

মো. আশিক আলী পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজশাহী গ্রামের বাড়ি যাবেন। অনলাইনে বারবার চেষ্টা করেও টিকেট পাননি। তাই শুক্রবার সকাল ৭টার দিকে স্টেশনে এসেছেন। স্ট্যান্ডিং টিকেট কেটে হলেও বাড়ি যেতে চাচ্ছেন।

আশিক আলী বাংলানিউজকে বলেন, গত ১ সপ্তাহ চেষ্টা করে অনলাইনে টিকেট কাটতে পারিনি। গত সপ্তাহে ঢুকেছি, দুটি/একটি টিকেট পাওয়া যায়। কিন্তু পরিবারে আমরা ৪ সদস্য। এর দুই দিন পর কোনো টিকেটই পাইনি। দেখি টিকেট বিক্রি শেষ। তাই আজ বাধ্য হয়ে স্টেশনে চলে এসেছি, স্ট্যান্ডিং টিকেট কেটে হলেও যাব। কিন্তু স্টেশনে এসে দেখি স্ট্যান্ডিং টিকেটও পাওয়া যাচ্ছে না। এখানে যারা টিকেট কাটতে এসেছেন, তারা আমার মতো ভোগান্তিতে পড়েছেন।

এদিকে, স্টেশনের প্রধান ফটকে রয়েছেন টিকেট চেকিংয়ের দায়িত্বে স্টেশনের চেকার। রয়েছেন আনসার ও পুলিশ সদস্যরাও। তারা টিকেট পর্যবেক্ষণ করেই যাত্রীদের স্টেশনের ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন। তাদের মধ্যে যাদের সঠিক টিকেট রয়েছে, তারাই স্টেশনের ভেতরে প্রবেশ করতে পারছেন।

ময়মনসিংহের গৌড়িপুর যাবেন এস বি স্বপন। তিনি একজন শিক্ষার্থী। গতরাতে অনলাইনে ঢুকে তিনি একটি টিকিট সংগ্রহ করতে পেরেছেন। তবে ওই টিকেটটি মোহনগঞ্জের। স্বপন বলেন, অনলাইনে টিকিট ছিল না। তবে ট্রেনে বগি সংযোজনের পর ৬০টি আসনের নতুন টিকিট ছাড়া হয়। আমি ফেসবুক পেজ ময়মনসিংহ ট্রেন কমিউনিটি গ্রুপের একটি পোস্ট দেখি। সেখানে নতুন বগির টিকেট ছাড়ার ঘোষণা দেওয়া হয়। রাত দেড়টার দিকে দ্রুত অনলাইনে ঢুকে একটি টিকিট কেটে ফেলি। আল্লাহর অশেষ রহমতে আমি টিকিটটি পাই।

বিমানবন্দর স্টেশনে যাত্রীদের ভিড় থাকলেও অতিরিক্ত চাপ নেই, যারা টিকেট কেটেছেন তাদের যাতায়াতে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন প্লাটফর্মে থাকা যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।