ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাড়ির চাপ থাকলেও উত্তরের ঈদযাত্রা ভোগান্তিহীন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
গাড়ির চাপ থাকলেও উত্তরের ঈদযাত্রা ভোগান্তিহীন

সিরাজগঞ্জ: স্বজনদের সঙ্গে কোরবানির ঈদ উদযাপনে দূরপাল্লার বড় বাস ছাড়াও মিনিবাস, পিকআপ, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেট কার ও মোটর সাইকেলযোগে ঘরে ফিরছেন হাজার হাজার মানুষ। ফলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সিরাজগঞ্জের সব রুটে বেড়েছে গাড়ির চাপ।

যানবাহনের চাপ বাড়লেও কোথাও কোনো যানজট বা ভোগান্তি নেই। তবে বৈরী আবহাওয়ার কারণে ট্রাক-পিকআপ ও মোটরসাইকেল যাত্রীদের বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

শুক্রবার (১৪ জুন) সরেজমিনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড়, মুলিবাড়ী, নলকা ও হাটিকুমরুল গোলচত্বর এলাকায় দেখা যায়, ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে প্রচুর যানবাহন চলাচল করছে। গাড়ির পেছনে গাড়ি লেগে থাকলেও কোথাও কোনো যানজট বা ধীরগতিও লক্ষ্য করা যায়নি।  

এদিকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে পুলিশ। জেলার ১০৪ কিলোমিটার মহাসড়কে ১ হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। দুর্ঘটনায় পড়া যানবাহনকে দ্রুত সরানোর জন্য প্রস্তুত রাখা হয়েছে ৬টি র‌্যাকার ও ৪টি অ্যাম্বুলেন্স। হাটিকুমরুল গোলচত্বর, ঝাঐল ওভার ব্রিজ ও বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বরে ড্রোন ক্যামেরা উড়িয়ে সড়ক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল ওদুদ বলেন, ভোর থেকে মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। তবে কোথাও গাড়ি থেমে নেই। নির্বিঘ্নেই চলছে গাড়িগুলো। আমরা পুরো মহাসড়ক মনিটরিং করছি। কোথাও সমস্যা হলে ড্রোন ক্যামেরায় দেখে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

সিরাজগঞ্জ ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. জাফর উল্লাহ বলেন, মহাসড়কে প্রচুর গাড়ি চলাচল করছে। গাড়ির পেছনে গাড়ি থাকলেও কোনো যানজট বা ধীরগতি নেই। এখন পর্যন্ত ঈদযাত্রায় কোননো ভোগান্তি সৃষ্টি হয়নি। আশা করছি এবার কোন ধরনের সমস্যা হবে না।  

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের ৮০০ সদস্য তিনটি শিফটে দায়িত্ব পালন করছে। ৩৭টি মোবাইল টিম, ১৯টি টহল টিমের পাশাপাশি সাদা পোশাকেও মহাসড়কে পুলিশ মোতায়েন রয়েছে। মনিটরিংয়ের জন্য জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও মাঠে দায়িত্ব পালন করছেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।