ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঢাকা বিমানবন্দর রেলস্টেশনে বাড়ি ফেরা যাত্রীদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
ঢাকা বিমানবন্দর রেলস্টেশনে বাড়ি ফেরা যাত্রীদের ভিড়

ঢাকা: রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে ভোগান্তি নেই, তবে গত কয়েক দিনের তুলনায় ঈদে ঘরমুখো যাত্রীদের ভিড় বেড়েছে। এ স্টেশনে চাপ রয়েছে যাত্রীদের।

এদিকে স্টেশনের ভেতরে প্রবেশে মূল ফটকেই করা হচ্ছে কড়াকড়ি চেকিং। টিকেট ছাড়া যাত্রীদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এদিকে যারা ভুয়া টিকেট ও একই টিকেটে দিয়ে একাধিক যাত্রী প্রবেশ করানোর চেষ্টা করছেন যাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিচ্ছেন স্টেশন কর্তৃপক্ষ।

বিমানবন্দর রেলওয়ে স্টেশনের ট্রাভেলিং টিকিট এগজামিনাররা (টিটিই) জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত প্রায় ২৫-৩০ জন যাত্রীকে আটক করে জরিমানা করা হয়েছে। তাদের মধ্যে কেউ ভুয়া টিকেট দিয়ে স্টেশনে প্রবেশ করার চেষ্টা করেছে, কেউ একই টিকেট ব্যবহার করে অন্য যাত্রী ঢোকার সময় ধরা পড়ে। এছাড়া যাদের টিকেট সঠিক আছে তাদের কোনো ভোগান্তিতে পড়তে হচ্ছে না।

শনিবার (১৫ জুন) বিমানবন্দর রেলস্টেশনে সরেজমিনে দেখা যায়, প্রবেশ ফটকে ঈদে ঘরমুখো যাত্রীদের প্রচণ্ড ভিড়। স্টেশনের ভেতরেও যাত্রীদের চাপ রয়েছে। কিন্তু এবার স্টেশনের ভেতরে কোনো হকার থাকতে দেখা যায়নি। ভেতরে রেলওয়ে পুলিশ, আনসার সদস্য ও স্টেশন কর্তৃপক্ষের টিটিই  সদস্যদের সার্বক্ষণিক নজরদারি থাকতে দেখা গেছে। যাত্রীরা তাদের নির্ধারিত ট্রেনের জন্য প্লাটফর্মে অপেক্ষা করছেন। কেউ একাই যাচ্ছে, আবার কেউ পরিবার সঙ্গে নিয়ে।

চাপাইনবাবগঞ্জ, রাজশাহী, চট্টগ্রাম, মোহনগঞ্জ সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী ভৈরব যাওয়ার জন্য যাত্রীরা রয়েছেন ট্রেনের অপেক্ষায়।

মোহনগঞ্জ যাবেন সাকিল আহমেদ। তিনি অনলাইনে টিকেট কেটেছেন। তিনি বলেন, ভাগ্যক্রমে ৪টি টিকেট পেয়েছি। পরিবারের সবাই মিলে মোহনগঞ্জে গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করতে যাবো।  

তিনি বলেন, টিকেট থাকায় আমাদের স্টেশনে ঢুকতে কোনো ভোগান্তি হয়নি। দুপুর ১টায় ট্রেন। এখন নির্ধারিত সময় ট্রেন এলেই হয়। আজ যাত্রীদের চাপ হবে বলে আগেই স্টেশনে এসেছি।

ভৈরব যাবেন জীবন সরকার। তিনি বলেন, বেশি দূরের পথ নয় তাই সকালে স্টেশনে এসেছি। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে একটি স্ট্যান্ডিং টিকেট পেয়েছি। এখন নিশ্চিন্ত। আমার ট্রেন দুপুর ২টার পর।

এদিকে অনেক যাত্রী রয়েছেন যাদের বাড়ি যেতেই হবে, কিন্তু টিকেট পাননি। তাদেরও অনেকে স্টেশনের ফটকে ও টিকেট কাউন্টারে এসে ভিড় করেছেন। অনলাইনে টিকেট না পেয়ে তারা স্ট্যান্ডিং টিকেট পাওয়ার অপেক্ষায়।  

সবুজ আলী যাবেন যাবেন নোয়াখালী। তিনি পরিবারের স্ত্রী ও দুই সন্তান নিয়ে স্টেশনে এসেছেন। তিনি জানান, গত ১ সপ্তাহে অনেক চেষ্টা করেও অনলাইনে টিকেট কাটতে পারিনি। অনলাইনে টিকেট কাটার অন্য প্রবেশ করলেই দেখায় টিকেট বিক্রি শেষ। তাই বাধ্য হয়ে স্টেশনে আসছি, স্ট্যান্ডিং টিকেট কিনে বাড়ি যাবো।  

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এসজেএ/ জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।