ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা-বরিশাল মহাসড়কে অভিযান, জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
ঢাকা-বরিশাল মহাসড়কে অভিযান, জরিমানা

বরিশাল: অতিরিক্ত গতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করাসহ সড়ক নিরাপত্তায় ব্যবস্থা নিতে ঢাকা-বরিশাল মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়েছে।

বুধবার (১৯ জুন) সন্ধ্যায় জেলা প্রশাসনের মিডিয়া সেল বিষয়টি নিশ্চিত করেছে।

মিডিয়া সেল জানায়, অতিরিক্ত গতিতে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ করাসহ সড়ক নিরাপত্তায় ব্যবস্থা নিতে বরিশাল জেলার জেলা ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলামের নির্দেশনায় মঙ্গলবার ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী, উজিরপুর, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ ও বরিশাল সদর উপজেলার বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্ট চালানো হয়।

এ সময় স্পিডোমিটার দিয়ে গাড়ির গতিসীমা পরীক্ষা করা হয়। পাশাপাশি দূরপাল্লার গাড়িগুলোকে মহাসড়কে গতিসীমা মেনে চলতে সতর্ক করা হয়।

রুটপারমিটবিহীন গাড়ি, ফিটনেসবিহীন গাড়ি, অতিরিক্ত ভাড়া আদায় প্রভৃতি অপরাধে সড়ক পরিবহন আইন, ২০১৮ এর বিধান মোতাবেক ১৩টি মামলায় সাড়ে ১৩ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এর আগের দিন ২টি মামলায় ২ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

যাত্রী ও সড়ক নিরাপত্তা নিশ্চিতে জেলা প্রশাসন বরিশালের এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।