ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বৃহস্পতিবার লক্ষ্মীছড়িতে আধাবেলা হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুন ২০, ২০২৪
বৃহস্পতিবার লক্ষ্মীছড়িতে আধাবেলা হরতাল

খাগড়াছড়ি: সন্ত্রাসীদের গোলাগুলিতে পরিবহন শ্রমিক নাঈম হোসেন (৩০) নিহত হওয়ার প্রতিবাদে খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলায় বৃহস্পতিবার আধাবেলা হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৯ জুন) বিকেলে লক্ষ্মীছড়িতে এক প্রতিবাদ সমাবেশ থেকে এ হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়।

এতে বলা হয় আজ সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই হরতাল কর্মসূচি পালিত হবে।  

নাঈম লক্ষ্মীছড়ির জুর্গাছড়ি এলাকার নজরুল ইসলামের ছেলে। বুধবার (১৯ জুন) সন্ধ্যায় স্থানীয় কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে খাগড়াছড়ি সদর হাসপাতালে মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

এদিকে নাঈম হত্যার প্রতিবাদে লক্ষ্মীছড়ির স্থানীয় বাসিন্দারা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সদর, বেলতলী পাড়া, হাসপাতাল ও বাজার এলাকা প্রদক্ষিণ করে হাইস্কুল প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন মো. বিল্লাল হোসেন বেপারি, নাহিয়ান আখন্দ, কুরবান হোসেন আনোয়ার হোসেন মাওলা ও আনিসুর রহমান প্রমুখ।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে নাঈম হত্যার বিচার দাবি করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এ সময় বিল্লাল হোসেন হরতাল কর্মসূচি ঘোষণা করেন। হরতাল কর্মসূচি সফল করার জন্য সবার সহযোগিতা কামনা করা হয়।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার বাঘাইহাট বাজার৷ দুটি সশস্ত্র গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে পরিবহন শ্রমিক নাঈম গুলিবিদ্ধ হয়ে মারা যান।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।