ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সব স্পটের অবরোধ তুলে শিক্ষার্থীরা শাহবাগের দিকে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
সব স্পটের অবরোধ তুলে শিক্ষার্থীরা শাহবাগের দিকে

ঢাকা: কোটা সংস্কারের দাবিতে রোববার (৭ জুলাই) রাজধানীর চানখারপুল, নীলক্ষেত, সাইন্সল্যাব, হাতিরপুল, কারওয়ান বাজার, বাংলামোটর, হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়ের অবরোধ করেছিলেন শিক্ষার্থীরা। এসব স্থানের অবরোধ তুলে নেওয়া হয়েছে।

অবরোধ তুললেও থেমে যাচ্ছেন না শিক্ষার্থীরা। সব স্পটের অবরোধ একসঙ্গে যাচ্ছে শাহবাগে। সেখানেই সব শিক্ষার্থী একত্রে অবস্থান নেবেন।

রোববার বিকেল ৩টা থেকে এসব স্পটের অবরোধ তুলে নেওয়া হয়। জানা গেছে, সন্ধ্যা পৌনে সাতটা নাগাদ কয়েকটি স্পটের অবরোধে অংশ নেওয়া শিক্ষার্থীরা শাহবাগ এসেছেন।

এর আগে প্রায় ৪ ঘণ্টাব্যাপী ঢাকার গুরুত্বপূর্ণ এলাকার সড়কগুলো অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

আন্দোলনের সমন্বয়ক হাসিব-আল-ইসলাম বাংলানিউজকে বলেন, আমাদের সকল ইউনিটকে শাহবাগে আসতে বলেছি। আমরা এখানেই অবস্থান নেব।

রাজধানীর শেরে বাংলানগর থেকে বাংলা ব্লকড তুলে নেওয়ার পর ওই এলাকায় যানবাহন চলাচল শুরু হয়। জানা গেছে, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে পুলিশ এসে বিক্ষোভরতদের অনুরোধ করে। পরে তারা সড়ক ছেড়ে দেন। তবে, সব শিক্ষার্থী যাচ্ছেন শাহবাগে। মূল ইউনিট থেকে তাদের সেখানে যেতে বলা হয়েছে।

শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে দিলে কাওরান বাজার, প্রধানমন্ত্রীর কার্যালয়, মিরপুর -১০ রুটে যান চলাচল শুরু হয়। এর আগ পর্যন্ত ফার্মগেট-মিরপুর সড়কের রোকেয়া সরণি স্থবির হয়ে পড়েছিল।

চার ঘণ্টা অবরোধের পর রাজধানীর সায়েন্সল্যাব মোড় ছেড়ে দেন সেখানকার আন্দোলনকারীরা। তারাও শাহবাগের দিকে যাচ্ছে। এই এলাকায় দুপুর দুইটা থেকে অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারীরা সরে যাওয়ার পর সায়েন্সল্যাব থেকে বিভিন্ন রুটের যান চলাচল শুরু হয়। তবে আগামীকালও অবরোধের কথা বলেছেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
এমজে/জেডএ/পিএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।