ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশি ব্যারিকেড ভেঙে জবি শিক্ষার্থীরাও শাহবাগে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
পুলিশি ব্যারিকেড ভেঙে জবি শিক্ষার্থীরাও শাহবাগে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): কোটা সংস্কারে শাহবাগে আন্দোলনরতদের সঙ্গে যোগ দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল চারটার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও সামনের সড়কে থাকা পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগে উদ্দেশ্যে রওনা করেন তারা।

জবি থেকে শাহবাগ যাওয়ার পথে কয়েকটি স্থানে পুলিশ শিক্ষার্থীদের বাধা দিয়েছে বলেও জানা গেছে।

শিক্ষার্থীরা বলেছেন, তাদের থামাতে শাখারি বাজার, তাঁতিবাজার, গুলিস্তানে বাধা দেয় পুলিশ। কয়েক হাজার শিক্ষার্থী পুলিশের সেই বাধা ভেঙে শাহাবাগে আন্দোলনে অংশ নিয়েছে।

শাহবাগ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী স্বর্ণা রহমান বলেন, কোনো  বাধা আমাদের আটকাতে পারবে না। আমরা জগন্নাথ থেকে বাধা পেরিয়ে এসেছি। কোনো বাধা মানবো না। আমাদের দাবি আদায় করেই ঘরে ফিরব।

জানা গেছে, আন্দোলন শুরু করার আগে বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত শিক্ষার্থীদের বিক্ষোভ না করার অনুরোধ করেন প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন। শিক্ষার্থীদের আটকাতে প্রধান ফটতে তালাও দেওয়া হয়। কিন্তু সেটি ভেঙে ফেলেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।