ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে পুলিশ-ছাত্রদল সংঘর্ষে আহত ১০

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
সিলেটে পুলিশ-ছাত্রদল সংঘর্ষে আহত ১০

সিলেট: সিলেটে ছাত্রদল ও পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে, জবাবে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার সেল নিক্ষেপ করে।

বুধবার (১৭ জুলাই) পৌনে দুইটার দিকে নগরের বন্দরবাজার কেন্দ্রীর মসজিদের সামনে ও জিন্দাবাজারেন পৃথক ঘটনা ঘটে।

প্রায় ২০ মিনিট চলা সংঘর্ষের পর পুলিশের ধাওয়ায় ছাত্র ও যুবদল নেতাকর্মীরা ছত্রভ্ঙ্গ হয়ে যায়। সংঘর্ষে মহানগর ১৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক এম সাগর হাসান গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন বেলা পৌনে দুইটার দিকে আন্দোলনকারীদের সঙ্গে সংহতি জানিয়ে নগরের বন্দরবাজার কেন্দ্রীর মসজিদের সামনে থেকে একটি মিছিল বের হয়। মিছিলে নেতৃত্বে দেন মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে হাসান রাব্বী ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার (হাজী দিনার)।

মিছিলটি নগরভবনের সামনে আসা মাত্র মিছিল পুলিশি বাধার সম্মুখীন হয়। এসময় পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এসময় মহানগর পুলিশের টিম সিআরটি ঘটনাস্থলে এসে মিছিলকারীদের দিকে ফাঁকা গুলি, টিয়ার সেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। প্রায় ২০ মিনিটব্যাপী সংঘর্ষে ৫ পুলিশসহ অন্ততহ ১০ নেতাকর্মী আহত হন। একপর্যায়ে পুলিশ ধাওয়া দিয়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। সংঘর্ষ চলাকালে বন্দর ও জিন্দাবাজার এলাকার ব‍্যবসায়ী এবং পথচারীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীরা দ্রুত শাটার লাগিয়ে দোকানের ভেতরে অবস্থান নেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার পর বিকাল ৩টার দিকে পরিস্থিতি শান্ত হয়। তবে বন্দরবাজার এলাকায় এখনও পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা,জুলাই ১৭,২০২৪
এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।