ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টাঙ্গাইলে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে রণক্ষেত্র, গু‌লি‌বিদ্ধ ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
টাঙ্গাইলে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে রণক্ষেত্র, গু‌লি‌বিদ্ধ ২

টাঙ্গাইল: কোটা সংস্কারের দাবিতে টাঙ্গাইল রণক্ষেত্রে পরিণত হয়েছে। আন্দোলনকারী‌দের ছত্রভঙ্গ কর‌তে পু‌লিশ টিয়ার‌শেল ও রাবার বু‌লেট ছু‌ড়ে।

এতে ধাওয়া পাল্টাধাওয়া শুরু হয়। সংঘ‌র্ষে পু‌লিশ সাংবা‌দিকসহ ৫০ জন আহত হ‌য়ে‌ছেন। এ ঘটনায় শহ‌রে থমথম অবস্থা বিরাজ কর‌ছে।

বৃহস্প‌তিবার (১৮ জুলাই) বেলা ১১টা থেকে দফায় দফায় শহরের পুরাতন বাসস্ট্যান্ড, নিরালার মোড়, রেজিস্ট্রিপাড়া এলাকায় সাধারণ শিক্ষার্থীদের নঙ্হে পুলিশের সংঘর্ষ বাধে। এ সময় শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশও টিয়ার শেল নিক্ষেপ ও রাবার বুলেটের ছোড়া শুরু করে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এতে বন্ধ হয়ে যায় সব ব্যবসা প্রতিষ্ঠান।

এ সময় শিক্ষার্থীরা যানবাহন এবং পোস্ট অফিস, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ভাঙচুর চালায়। আওয়ামী লীগ অফিসের চেয়ার টেবিল রাস্তায় এনে আগুন ধরিয়ে দেয়। সংঘর্ষ চলাকালে বিডি নিউজের টাঙ্গাইল প্রতিনিধি তোফাজ্জল হোসেন, সময়‌ টি‌ভির ক‌্যা‌মেরাপারসন রা‌শেদ খান ও ৫ জন পুলিশসহ ৫০ জন আহত হয়েছেন।  পুলিশের গুলিতে দুই শিক্ষার্থী পায়ে গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ জানায়, টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে থেকে কোটা সংস্কারের দাবিতে কয়েক হাজার শিক্ষার্থী মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষণ করে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এ সময় পুলিশ আত্মরক্ষার্তে টিয়ারসেল নিক্ষেপ ও রাবার বুলেট ছোড়া শুরু করে। এ সময় সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে ছুটতে শুরু করেন।

এখনো দফায় দফায় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংর্ঘষ চলছে৷

জেলা পু‌লিশ সুপার গোলাম সবুর ব‌লেন, শিক্ষার্থী‌ নামধারী ব‌হিরাগত‌দের নিয়ন্ত্রণ কর‌তে গু‌লিবর্ষণ বা টিয়ার‌শেল নি‌ক্ষেপ করা হয়‌ছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।