ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

নরসিংদীর ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শন তদন্ত কমিটির

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
নরসিংদীর ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শন তদন্ত কমিটির

নরসিংদী: নরসিংদীর ক্ষতিগ্রস্ত কারাগার পরিদর্শন করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির সদস্যরা। রোববার (২৮ জুলাই) সকালে ক্ষতিগ্রস্ত জেলা কারাগার পরিদর্শনে আসেন তারা।

তদন্ত কমিটির আহ্বায়ক ও সুরক্ষা সেবা বিভাগের যুগ্ম সচিব ফারুক আহমেদের নেতৃত্বে ৬ সদস্যের দল ক্ষতিগ্রস্ত কারাগারটি ঘুরে দেখেন এবং প্রত্যক্ষদর্শী কারাকর্মকর্তা ও রক্ষীদের সঙ্গে কথা বলে।

এ সময় উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির  সদস্য সচিব ও সুরক্ষা সেবা বিভাগের উপসচিব আবু সাঈদ মোল্লা, কারাঅধিদপ্তরের ডিআইজি প্রিজন মো. ছগির মিয়া, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্যাঞ্চের পুলিশ সুপার মো. মাহমুদুল কবীর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম শহিদুল ইসলাম সোহাগ, জেল সুপার শামিম ইকবালসহ অন্যানরা।

পরিদর্শন শেষে তদন্ত কমিটির প্রধান ফারুক আহমেদ বলেন, জেলা কারাগার হামলার দিন যারা প্রত্যক্ষদর্শী ছিলেন আমরা তাদের সঙ্গে কথা বলছি। এরই মধ্যে আমাদের গ্রাউন্ড ওয়ার্ক সম্পন্ন হয়েছে। তাছাড়া বিভিন্ন সূত্রে প্রাপ্ত ভিডিও ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে। তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় বেঁধে দেওয়া হয়েছে। এর মধ্যেই তদন্ত কার্যক্রম সম্পন্ন হবে বলে আশা করছি। তদন্ত শেষে আরও বিস্তারিত বলা যাবে।

পরে তদন্ত কমিটির দল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঘটনার প্রত্যক্ষদর্শী কারারক্ষী, সাংবাদিক ও সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।