ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দেশ ছেড়ে ভারতে গেলেন শেখ হাসিনা, যেতে পারেন লন্ডনে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
দেশ ছেড়ে ভারতে গেলেন শেখ হাসিনা, যেতে পারেন লন্ডনে

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ ছাড়ার পর ভারতে পাড়ি দিয়েছেন শেখ হাসিনা। সেখানকার উত্তরপ্রদেশের গাজিয়াবাদ এলাকায় অবস্থিত হিন্দোন এয়ার ফোর্স বেজে অবতরণ করেছে তাকে বহনকারী উড়োজাহাজ।

যা দিল্লি থেকে ৩০ কিলোমিটার দূরে অবস্থিত। এমনটাই বলেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। সূত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, শেখ হাসিনা খুব দ্রুতই লন্ডনের উদ্দেশে রওনা হবেন।

ভারতীয় বার্তা সংস্থা এএনআইয়ের সূত্রমতে, বাংলাদেশ এয়ারফোর্সের সি-১৩০ বিমানে করে দেশ ছাড়েন শেখ হাসিনা। সেই বিমানটি ভারতীয় এয়ার ফোর্সের সি-১৭ ও সি-১৩০জে বিমানের কাছাকাছি পার্ক করা হবে।

বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অবগত করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। তবে হাসিনার সঙ্গে মোদী সাক্ষাৎ করবেন কি না তা এখনো জানা যায়নি।  

বেশ কয়েকদিন ধরে চলা বৈষম্যবিরোধী আন্দোলনের এক দফা দাবির মুখে পদত্যাগ করেন শেখ হাসিনা। এনডিটিভি জানায়, সংঘাত ঠেকাতে না পারায় তাকে পদত্যাগ করার জন্য ৪৫ মিনিট সময় দেয় বাংলাদেশ সেনাবাহিনী। পদত্যাগের পর বেলা আড়াইটার দিকে বোন শেখ রেহানাকে নিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা।

এদিকে, সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান জানিয়েছেন, খুব শিগগিরই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

বাংলাদেশ সময়:  ১৯৪৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।