ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলেছে গার্মেন্টস, যা বললেন পোশাক শ্রমিকরা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
খুলেছে গার্মেন্টস, যা বললেন পোশাক শ্রমিকরা 

ঢাকা: আজ থেকে চালু হয়েছে গামেন্টস ফ্যাক্টরি। রাজধানীর বিভিন্ন এলাকায় সকাল থেকে শ্রমিকদের কাজে যেতে দেখা যায়।

 

বুধবার (৭ আগস্ট) কথা হয় কয়েকজন পোশাক শ্রমিকের সাথে। তারা জানান, সরকার পতনের পর আজই তাদের প্রথম কাজ। তারা আশা করেন দ্রব্যমূল্যর যে উদ্ধগতি সেটি এখন রোধ হবে।  

ভিশন অ্যাপারেলস শ্রমিক স্বপ্না জানান, আমরা অনেকদিন পর কাজে যোগদান করছি। আমাদের খুব ভালো লাগছে।  

জকি গার্মেন্টস লিমিটেড শ্রমিক রফিক মিয়া জানান,আমরা আশা করবো দেশ যে চালাক না কেনো আমরা যাতে খেয়ে বাঁচতে পারি। ডায়না গার্মেন্টস লিমিটেডের শ্রমিক সুমাইয়া বিশ্বাস শুনালেন অন্য কথা, অনেক কষ্ট করেছি এখন একটু সুখের মুখ দেখতে চাই। আশা করি দেশের দায়িত্বে যারা আসবেন তারা জনগণের কথা চিন্তা করবেন।

এর আগে, বেশ কয়েকদিন ধরে চলা বৈষম্যবিরোধী আন্দোলনের এক দফা দাবির মুখে সোমবার (৫ আগস্ট) পদত্যাগ করেন শেখ হাসিনা। এনডিটিভি জানায়, সংঘাত ঠেকাতে না পারায় তাকে পদত্যাগ করার জন্য ৪৫ মিনিট সময় দেয় বাংলাদেশ সেনাবাহিনী। পদত্যাগের পর বেলা আড়াইটার দিকে বোন শেখ রেহানাকে নিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এদিকে, সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান জানিয়েছেন, খুব শিগগিরই অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ০৭,২০২৪
এমএমআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।