ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধান বিচারপতির বিবেচনার ওপর ছেড়ে দিলাম, পদত্যাগের আল্টিমেটাম নিয়ে আসিফ নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
প্রধান বিচারপতির বিবেচনার ওপর ছেড়ে দিলাম, পদত্যাগের আল্টিমেটাম নিয়ে আসিফ নজরুল

ঢাকা: আন্দোলনরত ছাত্রদের প্রধান বিচারপতির পদত্যাগ নিয়ে আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল বলেছেন, আহ্বান আসার পর প্রধান বিচারপতির কী করা উচিত এটা উনার বিবেচনার ওপর আমি ছেড়ে দিলাম।

শনিবার (১০ আগস্ট) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে অফিস করে সাংবাদিকদের একথা বলেন।

আইনজীবীরা প্রধান বিচারপতির পদত্যাগের দাবি জানিয়েছে- এবিষয়ে আইন উপদেষ্টা বলেন, শিক্ষার্থীরা, গণআন্দোলন থেকে পদত্যাগের দাবি ওঠলে সেটাকে কতটুকু সম্মান প্রদর্শন করতে হয় সেটা আমাদের প্রধান বিচারপতি বুঝতে পারবেন বলে আমার প্রত্যাশা থাকবে।

ছাত্ররা বেলা ১টা পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে- এ বিষয়ে তিনি বলেন, এটা তো শিক্ষার্থীদের আল্টিমেটাম। এটাতো ছাত্র-জনতার বিপ্লব। এই আন্দোলনে অসংখ্য ছাত্রের প্রাণ ঝরিয়েছে। এই আন্দোলনে এখনও যখন মুগ্ধের কথা, আবু সাঈদের কথা বা ফাইয়াজের কথা যখন আমরা দেখি, ছয় বছরের শিশু রিয়া গোপ মারা গেছে, তাদের কথা যখন পড়- এখনও আমরা খুবই আবেগ-আপ্লুত হয়ে যাই। এই আবেগকে প্রতিনিধিত্ব করছে আমাদের সমন্বয়করা। এত বড় একটা গণ-আন্দোলন যেখানে একটা ১৬-১৭ বছর যাবত জেঁকে থাকা একটা শক্তিশালী নির্মম সরকার, সেই সরকারের প্রধানকে পালিয়ে চলে যেতে হয়েছে, তো ওই রকম একটা জায়গা থেকে তো প্রত্যাশা ব্যক্ত করার পর, আহ্বান আসার পর প্রধান বিচারপতির কী করা উচিত এটা উনার বিবেচনার উপর আমি ছেড়ে দিলাম।

 
বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা,আগস্ট ১০,২০২৪
এমআইএইচ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।