ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়কে ফিরতে পেরে আমরা আনন্দিত: ট্রাফিক পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
সড়কে ফিরতে পেরে আমরা আনন্দিত: ট্রাফিক পুলিশ

ঢাকা: রৌদ্রে পুড়ে বৃষ্টিতে ভিজে জনগণের সেবা করাই আমাদের কাজ। কর্ম আমাদের অহংকার।

কয়েকদিন বিরতির পরে সেই কাজে ফিরতে পেরে আমি আনন্দিত আমরা আনন্দিত। কয়েকদিন যাবৎ দেশে উদ্ভূত পরিস্থিতির কারণে যানবাহন নিয়ন্ত্রণের কাজ করতে পারেনি। আজকে ভোর থেকেই সড়কে যোগদান করেছি।  

যানবাহন নিয়ন্ত্রণের কাজ করে যাচ্ছি। আমাদের সাঙ্গে আছে শিক্ষার্থীরাও। যারা সড়কে ট্রাফিক পুলিশবিহীন এই কয়দিন অক্লান্ত পরিশ্রম করেছে এখনো আমাদের সাথে সড়কে করে যাচ্ছে।

সোমবার (১২ আগস্ট) রামপুরা ডিআইটি রোড বেটার লাইফ হাসপাতালের সামনের সড়কে দাঁড়িয়ে যানবাহন নিয়ন্ত্রণ করার সময় ট্রাফিক কনস্টেবল মতিঝিল ডিভিশন রামপুরা জোন থেকে দায়িত্ব পালন করার সময় এসব কথাই বাংলানিউজকে বলেন ট্রাফিক পুলিশ আব্দুস সালাম।

তিনি আরো বলেন, আমাদের পাশাপাশি সকাল থেকে আমাদের কর্মকর্তারাও সড়কে অবস্থান করছেন কাজ করে যাচ্ছেন। তবে এখনো সড়কের যানবাহনের চাপকম, আনুমানিক বর্তমানে ৪০ শতাংশ যানবাহন চলাচল করছে।

আমরা এতদিন সড়কে ছিলাম না। আমাদের শিক্ষার্থীরা অনেক কষ্ট করছে। রোদ্রে পুড়ে বৃষ্টিতে ভিজে যানবাহন নিয়ন্ত্রণের চেষ্টা করেছে ও এখনো সেই শিক্ষার্থীরা আমাদের সাথে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ত্যাগের পর উদ্ভূত পরিস্থিতিতে গত ৫ আগস্ট থেকে সড়কে ট্রাফিক পুলিশ ও থানা পুলিশ সদস্যদের উপস্থিতি ছিল না। এ সময় থেকে সড়কের শৃঙ্খলায় নিরলস কাজ করে যাচ্ছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

তবে পুলিশের কর্মবিরতি প্রত্যাহারের পর আজ সোমবার (১২ আগস্ট) রাজধানীর বিভিন্ন সড়কে ট্রাফিক পুলিশ ও পুলিশ সদস্যদের উপস্থিতি দেখা গেছে। তারা নিজ নিজ কর্মস্থলে ফিরছেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা,আগস্ট ১২,২০২৪
এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।