ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদী মার্চ আজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদী মার্চ আজ

ছাত্র-জনতার জুলাই-গণঅভ্যুত্থাণের একমাস উপলক্ষে আজ দেশব্যাপী শহীদী মার্চ কর্মসূচি পালন করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বিকেল ৩ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে কেন্দ্রীয়ভাবে এই মার্চ শুরু হবে।

বুধবার (৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমম্বয়ক সারজিস আলম এই কর্মসূচির ঘোষণা দেন।

তিনি জানান, মার্চটি বিশ্ববিদ্যালয় থেকে নীলক্ষেত, সাইন্সল্যাব, ধানমন্ডি ২৭, সংসদ ভবন, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর, শাহবাগ হয়ে শহীদ মিনারে শেষ হবে। ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন বিভাগীয় শহর, জেলা, উপজেলায় এই কর্মসূচি পালিত হবে।

শহীদী মার্চে বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের ছবি, তারা অনুপ্রেরণা পেয়েছেন এমন বাণী বা কথাসহ বিভিন্ন প্ল্যাকার্ড থাকবে। এতে শহীদ পরিবারের সদস্যদের অংশগ্রহণের আহবান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকার বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের যোগ দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০৮৩২ ঘণ্টা,সেপ্টেম্বর ৫,২০২৪
এমএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।