ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাবেক দুই মন্ত্রী ও সংসদ সদস্যের সম্পদ অনুসন্ধান করবে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
সাবেক দুই মন্ত্রী ও সংসদ সদস্যের সম্পদ অনুসন্ধান করবে দুদক

ঢাকা: সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও সংসদ সদস্য আকতারুজ্জামান বাবুর সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য, ভুয়া রোগী সাজিয়ে সরকারি অনুদানের অর্থ হাতিয়ে নেওয়া, বিভিন্ন উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাতসহ বিভিন্ন দুর্নীতির ফলে দেশে-বিদেশে কোটি কোটি টাকার অবৈধ সম্পদের তথ্য পাওয়া গেছে।

সাবেক বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর বিরুদ্ধে নানাবিধ অনিয়ম, দুর্নীতি ও সিন্ডিকেট তৈরিপূর্বক প্রভাব বিস্তার করে তার নিজ নামে, স্ত্রী ও পরিবারের নামে কোটি কোটি টাকার সম্পদ ও তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পাওয়া গেছে।

এছাড়া সাবেক সংসদ সদস্য, (খুলনা-৬) মো. আকতারুজ্জামান বাবুর বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন দপ্তরে নিজ নামীয় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামান এন্টারপ্রাইজের নামে কাজ করে দেশের আইন লঙ্ঘন করেছেন। তার দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদেরও তথ্য পাওয়া গেছে।

গোয়েন্দা তথ্যানুসন্ধানে প্রাথমিকভাবে সঠিক পরিলক্ষিত হওয়ায় এ তিনজনের বিরুদ্ধে প্রকাশ্য অনুসন্ধানের জন্য কমিশন সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
এসএমএকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।