ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নিয়োগের পরদিনই সিলেটের ডিসি এনামুল প্রত্যাহার, স্থলাভিষিক্ত মুরাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
নিয়োগের পরদিনই সিলেটের ডিসি এনামুল প্রত্যাহার, স্থলাভিষিক্ত মুরাদ

সিলেট: সিলেটের জেলা প্রশাসক (ডিসি) হিসেবে নিয়োগ পেয়েছিলেন পি.কে.এম এনামুল করিম। কিন্তু তাকের প্রত্যাহার করা হয়েছে।

করিমের স্থলাভিষিক্ত হয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব শের মাহবুব মুরাদ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে শের মাহবুব মুরাদকে নিয়োগ ও এনামুল করিমকে প্রত্যাহার করে নেওয়া হয়।

এর আগে গতকাল সোমবার (৯ সেপ্টেম্বর) দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয় সরকার। এর মধ্যে সিলেটে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পি কে এম এনামুল করিমকে নিয়োগ দেওয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দুই প্রজ্ঞাপনে করিমকে নিয়োগ দেওয়া হয়। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আওয়ামী লীগের শাসনামলে ২০১৪ সালের ১১ ফেব্রুয়ারি ফেনী শহরের এসএসকে সড়কে ভ্রাম্যমাণ আদালতের পরিচালনার সময় এক ব্যাংক কর্মকর্তাকে প্রকাশ্যে চড়-থাপ্পড় মেরেছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পি কে এম এনামুল করিম। সেই ঘটনায় বিব্রত হয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর আওয়ামী লীগ সরকারের আমলে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের প্রত্যাহার শুরু হয়। গত ২০ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপন জারি করে ২৫ ডিসিকে প্রত্যাহার করে নেওয়া হয়। সেখানে এরই মধ্যে নিয়োগও দেওয়া হয়েছে।

এদিকে মঙ্গলবার আরও ৩৪ জেলার ডিসিকে প্রত্যাহার করে নতুন ডিসি নিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad