ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে অটোরিকশা চলাচলে মানতে হবে আগের যে নির্দেশনা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
রাজশাহীতে অটোরিকশা চলাচলে মানতে হবে আগের যে নির্দেশনা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে জনদুর্ভোগ কমানোর লক্ষ্যে এবং সড়কে শৃঙ্খলা ফেরাতে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলে বেশকিছু নির্দেশনা দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগ।  

শনিবার (১৪ সেপ্টেম্বর) গণমাধ্যম পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে- আগামী রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে আরএমপির নির্দেশনা মেনেই ইজিবাইক ও ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে হবে।  

এ নির্দেশনায় বলা হয়েছে- ১৫ সেপ্টেম্বর থেকে আগের মতো করে পালাক্রমে সকালে লাল রঙের ব্যাটারিচালিত অটোরিকশা ও বিকেলে সবুজ রঙের ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করবে।

এর মধ্যে মাসের প্রথম ১৫ দিন অর্থাৎ ১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত সবুজ রঙের রিকশা সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত লাল রঙের অটোরিকশা চালাতে হবে। আর ১৬ তারিখ থেকে মাসের পরবর্তী দিনগুলোতে লাল রঙের অটোরিকশা একই নিয়মে চলবে।

এছাড়া রাজশাহী সিটি করপোরেশনের রেজিস্ট্রেশন ছাড়া কোনো ইজিবাইক বা অটোরিকশা মহানগরে প্রবেশ করতে পারবে না। সংশ্লিষ্ট চালক ও মালিকদের এ নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

নির্দেশনা না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে ট্রাফিক বিভাগ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।