ঢাকা, রবিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জিন্নাহকে নিয়ে অনুষ্ঠানের প্রতিবাদে খুলনায় মশাল মিছিল 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
জিন্নাহকে নিয়ে অনুষ্ঠানের প্রতিবাদে খুলনায় মশাল মিছিল 

খুলনা: ঢাকার জাতীয় প্রেসক্লাবে পাকিস্তানের জাতির জনক মুহাম্মদ আলী জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালনের ঘটনায়  খুলনায় মশাল মিছিল অনুষ্ঠিত হয়েছে ।  শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে মহানগরীর শিববাড়ির মোড়ে  মশাল হাতে মিছিল করেছেন স্থানীয় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা।

তাদের দাবি— স্বাধীন বাংলাদেশে জিন্নাহর মতো একজন বিতর্কিত ব্যক্তির মৃত্যুবার্ষিকী পালন মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে প্রতারণার শামিল।

মশাল মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, জিন্নাহর মৃত্যুবার্ষিকী পালন করে আমরা ৫২ এবং ৭১-এর চেতনায় আঘাত করতে দেব না। আমরা ২৪-এর গণ-অভ্যুত্থান করেছি রাষ্ট্র থেকে সব বৈষম্য মুছে ফেলার জন্য, কিন্তু মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে কোনো আপস হবে না।

মিছিলের আয়োজকদের মধ্যে ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলোজি এবং সরকারি ব্রজলাল কলেজের শিক্ষার্থীরা। তারা দাবি করেন, ঢাকার জাতীয় প্রেসক্লাবে এ ধরনের অনুষ্ঠান আয়োজন দেশের মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবমাননা।

এর আগে গত বুধবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মুহাম্মদ আলী জিন্নাহর ৭৬তম মৃত্যুবার্ষিকী পালনের খবর প্রকাশিত হলে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে বিতর্ক শুরু হয়।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪,২০২৪
এমআরএম/এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।