ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আন্দোলনে বিভাজন সৃষ্টি করলে সব ধূলিসাৎ হবে: সারজিস 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
আন্দোলনে বিভাজন সৃষ্টি করলে সব ধূলিসাৎ হবে: সারজিস 

নীলফামারী: বৈষম্যবিরোধী আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন, ২০২৪ সালে ছাত্র অভ্যুত্থান একক কোনো বিশ্ববিদ্যালয়ের আন্দোলনের ফসল নয়। সম্মিলিত আন্দোলনের এ বিজয়ের স্পিরিট ধরে রাখতে হবে।

বিভাজন সৃষ্টি করলে সব ধূলিসাৎ হবে। তাই শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।  

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে ঐতিহাসিক রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ছাত্র-নাগরিকদের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।  

সারজিস বলেন, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার আগ পর্যন্ত সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। স্বৈরাচারের দোসররা ঐক্য বিনষ্ট করে আন্দোলনকারীদের ওপর হামলা করতে পারে। এজন্য রাজনৈতিক আদর্শ একপাশে রেখে যেকোনো মূল্যে তা প্রতিহত করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, সব সময় আমার অংশগ্রহণ থাকবে তবে শিক্ষার্থী হিসেবে আমার অগ্রাধিকার হবে পড়ালেখা। কেননা দেশকে একশত বছর এগিয়ে নিতে হলে কোয়ালিটিফুল রিসোর্স দরকার। বাংলাদেশে ভারতসহ বিশ্বের অসংখ্য দেশের জনশক্তি লাখ কোটি ডলার নিয়ে যায় তাদের বেতন হিসেবে। তাই ওই পদগুলোর জন্য আমাদের তৈরি করতে হবে।  

এ সময় রংপুর বিভাগের নানা বৈষম্য তুলে ধরে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও কর্মসংস্থানে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।  

সভায় বিভিন্ন স্কুল–কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। এর আগে বেলা ১১টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুরে আন্দোলনে নিহতদের পরিবার ও আহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন কেন্দ্রীয় সমন্বয়করা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।