ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিলেটে ট্রাকভর্তি ভারতীয় চিনির চালানসহ আটক ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
সিলেটে ট্রাকভর্তি ভারতীয় চিনির চালানসহ আটক ১

সিলেট: সিলেটে চোরাই পথে আসা প্রায় ৬ লাখ টাকা মূল্যের ৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সিলেট-তামাবিল সড়কে বটেশ্বরে এলাকা থেকে একটি ড্রাম ট্রাকে আসা চিনির চালানটি জব্দ করা হয়।

এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলামের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাহপরাণ (রহ.) মাজার তদন্ত কেন্দ্রের এসআই মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশ আড়াইটার দিকে বটেশ্বর এলাকায় চৌকি বসিয়ে তল্লাশি চালায়। এ সময় একটি ড্রাম ট্রাক থামতে সিগন্যাল দিলে থামানোর পর ৩ জন লোকের মধ্যে দুজন দৌড়ে পালিয়ে যায়। পুলিশ পিছু ধাওয়া করে একজনকে আটক করতে সক্ষম হয়। আটক মো. আলা উদ্দিন (৪২) জৈন্তাপুর উপজেলার ঠাকুরেরমাটি এলাকার মৃত লুৎফুর রহমানের ছেলে।

এ সময় ড্রাম ট্রাকে তল্লাশি চালিয়ে পলিথিন দিয়ে মোড়ানো ৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করে পুলিশ। প্রতিটি বস্তার গায়ে SAHYADRI S.S.K LTD YESH WANTN NAGAR KARAD-415115.MAHARASHTRA INDIA লেখা রয়েছে। জব্দকৃত ৪ হাজার ৮৫১ কেজি চিনির বাজার মূল্য ৫ লাখ ৮২ হাজার ১২০ টাকা হবে বলে জানায় পুলিশ।

পুলিশকে জানায়, ড্রাম ট্রাকে ভর্তি ভারতীয় ৯৯ বস্তা চিনির বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি আটক ব্যক্তি। জিজ্ঞাসাবাদে তিনি পুলিশকে জানান, জব্দকৃত ভারতীয় চিনির মালিক তার সঙ্গীয় পলাতক সিলেটের জৈন্তাপুর উপজেলার ঘাটেরচটি গ্রামের বাসিন্দা সাদ্দাম (৩৮) এবং ড্রাম ট্রাকের চালক কামরুল (৩৫) একই উপজেলার তেলিজুরি গ্রামের মঈনুল মিয়ার ছেলে।

এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে এসএমপির শাহপরাণ (র.) থানার পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে।

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।