ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হামলা-ভাঙচুরের ঘটনায় সাবেক এমপিসহ ৩১জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
হামলা-ভাঙচুরের ঘটনায় সাবেক এমপিসহ ৩১জনের নামে মামলা আফতাব উদ্দিন সরকার

নীলফামারী: নীলফামারীর ডোমারে গাড়ি বহরে হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ ও মারধরের ঘটনায় নীলফামারী-০১ (ডোমার-ডিমলা) আসনের সাবেক সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকারসহ ৩১ জনের নাম উল্লেখ করে আদালতে মামলা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করা হয়।

 

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু মোহাম্মদ সোয়েম বিষয়টি নিশ্চিত করেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দাখিল করেন ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের আট নম্বর ওয়ার্ডের বিএনপির সভাপতি রবিউল ইসলাম।  

মামলার বিবরণে জানা যায়, ডোমার উপজেলা পরিষদের সাবেক দুই চেয়ারম্যান তোফায়েল আহমেদ ও সরকার ফারহানা আকতার সুমি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মনোয়ার হোসেনের নাম তালিকায় রয়েছে।  

এতে অভিযোগ করা হয় ২০১৮ সালের ২৩ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ধানের শিষ প্রতিকের প্রার্থী অধ্যাপক রফিকুল ইসলাম প্রচারণা কর্মসূচির অংশ হিসেবে চিলাহাটির দিকে রওনা হলে জোড়াবাড়ি এলাকায় পৌঁছালে আকম্মিকভাবে হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন আফতাব উদ্দিন সরকারের নেতৃত্বে আসামিরা। এ সময় অধ্যাপক রফিকুল ইসলাম প্রাণে বেঁচে গেলেও আহত হন অন্তত ৬০ জন বিএনপির নেতাকর্মী।

ডোমার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুদ বিন সুমন জানান, ঘটনাস্থলে চারটি প্রাইভেটকার আগুনে পুড়ে যায় এবং ২২টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে ক্ষতির পরিমাণ দাঁড়ায় প্রায় ৫৫ লাখ টাকা।  

তিনি বলেন, অধ্যাপক রফিকুল ইসলাম সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়ার বড় বোন সেলিমা রহমানের স্বামী এবং নীলফামারী জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শাহরিন ইসলাম চৌধুরী তুহিনের বাবা।  

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু মোহাম্মদ সোয়েম বলেন, মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য ডোমার থানাকে নির্দেশ দিয়েছেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।