ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর বংশাল থানা এলাকায় রূপালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি. এর গ্রাহকদের কোটি টাকা প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে ডিএমপির বংশাল থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো- মো. সাজ্জাদ খান ও সৈয়দ জাফর আলী।

সোমবার (৭ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল (৬ অক্টোবর) দিবাগত রাতে খুলনার খানজাহান আলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে বংশাল থানা পুলিশের একটি টিম।

বংশালের আরমানিটোলায় রূপালী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি. নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। যার এমডি গ্রেপ্তারকৃত সাজ্জাদ ও ম্যানেজার জাফর আলী। ভিকটিম পূর্ব পরিচয়ে তাদের প্রতিষ্ঠানে বিভিন্ন মেয়াদে তার পরিবারের সদস্যদের নামে দুই কোটি ১৭ লক্ষ টাকার এফডিআর ও ২২ লক্ষ টাকার ডিপিএস খোলেন যা মেয়াদান্তে পূর্ণ হওয়ার কথা। শর্ত অনুযায়ী এর লভ্যাংশ গত ২৬ সেপ্টেম্বর দেওয়ার কথা থাকলেও প্রতিষ্ঠানটি তা দেয়নি। ভিকটিম ৩০ সেপ্টেম্বর তাদের অফিসে গিয়ে দেখেন সেখানে তালা দেওয়া এবং তাদের মুঠোফোন বন্ধ। পরবর্তী সময়ে গত ১ অক্টোবর ভিকটিমের অভিযোগের প্রেক্ষিতে বংশাল থানায় একটি প্রতারণার মামলা রুজু হয়।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে দিবাগত রাতে খুলনার খানজাহান আলী এলাকায় অভিযান চালিয়ে এই দুইজনকে গ্রেপ্তার করা হয়। প্রতারণার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, অক্টোবর ৭,২০২৪
এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।